খাগড়াছড়ি, , বুধবার, ১২ মে ২০২১

খাগড়াছড়িতে কিশোরী ধনিতাকে ধর্ষণ ও হত্যায় ৩ যুবককে মৃত্যুদন্ড ও প্রত্যেককে ১ লাখ টাকা অর্থদন্ড দিয়েছে আদালত

প্রকাশ: ২০২০-১২-১৪ ২২:১১:৫৪ || আপডেট: ২০২০-১২-১৪ ২২:১১:৫৫

মোঃ শরিফুল ইসলাম ভূঁইয়া আসাদ, খাগড়াছড়ি: খাগড়াছড়িতে কিশোরী ধনিতা ত্রিপুরাকে ধর্ষনের পর হত্যার অভিযোগে তিন যুবক রুমেন্দ্র ত্রিপুরা ওরফে রুমেন, ত্রিরন ত্রিপুরা ও কম্বল ত্রিপুরাকে মৃত্যুদন্ড ও প্রত্যেকে এক লাখ করে অর্থদন্ড দিয়েছে আদালত।

আজ সোমবার (১৪ ডিসেম্বর) দুপরে খাগড়াছড়ি নারী ও শিশু দমন ট্রাইব্যুনালের বিচারক মহাং আবু তাহের-এর আদালত এ রায় দেন। তবে তিন আসামীর মধ্যে কম্বল ত্রিপুরা পলাতক রয়েছে।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ১৩ মে খাগড়াছড়ির ভাইবোনছড়ার বড় পাড়ার বাসিন্দা মন মোহন ত্রিপুরা ও তার স্ত্রী স্বরলেখা ত্রিপুরা মেয়েকে একা বাসা রেখে জেলার দীঘিনালা রেড়াতে যায়। সে সুযোগে ঐদিন রাতে একই ইউনিয়নের বেজাচন্দ্র পাড়ার তিন মদ্যপ ঘরে ঢুকে মাকে ফোন দিয়ে ধনিতা ত্রিপুরা (১৭) নামে কিশোরীকে ধর্ষনের পর হত্যা করে।পরের দিন সকালে এলাকাবাসীর সহযোগিতায় পুলিশ তিন ধর্ষককে গ্রেফতার করে। এ ঘটনায় কিশোর মা স্বরলেখা ত্রিপুরা তিন জনকে আসামী করে মামলা করে। পুলিশ একই বছর ২৮ আগষ্ট আদালতে চার্জশীট দাখিল করে। মামলায় ২২ জন স্বাক্ষী আদালতে স্বাক্ষ্য দেন।

খাগড়াছড়ির পাবলিক প্রসিকিউটর এডভোকেট বিধান কানুনগো রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, আসামীদের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় আদালত দণ্ডবিধি ৩০২/৩৪ ধারায় প্রত্যেক আসামীকে মৃত্যুদণ্ড ও প্রত্যেককে এক লাখ টাকা করে অর্থদণ্ড দিয়েছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.