খাগড়াছড়ি, , বুধবার, ১৬ জুন ২০২১

খাগড়াছড়িতে ইউএনডিপি’র শিক্ষা উন্নয়ন প্রকল্পে ১০০মাল্টিমিডিয়া বিতরণ

প্রকাশ: ২০২১-০৫-১১ ১৮:১৭:৩২ || আপডেট: ২০২১-০৫-১১ ১৮:১৮:২৬

খাগড়াছড়ি প্রতিনিধিঃ খাগড়াছড়িতে শিক্ষা ও উন্নয়ন (ডাব্লিউজিইইএস) প্রকল্পের আওতায় প্রাথমিকসহ মাধ্যমিক বিদ্যালয়ে ইউএনডিপি’র অর্থায়নে ১০০টি মাল্টিমিডিয়া বিতরণ করেন প্রধান অতিথি শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

প্রধান অতিথি বলেন, শিক্ষা ক্ষেত্রে পিছিয়ে নেই পার্বত্য চট্টগ্রাম। সারাদেশের সাথে তাল মিলিয়ে সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে পার্বত্যাঞ্চলও। প্রধানমন্ত্রীর ঐকান্তিক দুরদর্শী প্রচেষ্টায় শিক্ষার প্রসারে নানামূখী উদ্যোগের কথা তুলে ধরে তিনি বলেন, ডিজিটাইজেশনের এই যুগে শিক্ষার প্রসার ঘটাতে নতুন নতুন মাত্রা যোগ হচ্ছে। এরই অংশ হিসেবে মাল্টিমিডিয়া প্রক্রিয়ায় শিক্ষার্থীরা তাদের পাঠ গ্রহণ করবে। সে সাথে পার্বত্য অঞ্চলের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের কথা তুলে ধরেন তিনি।

মঙ্গলবার (১১ মে) সকাল ১১টায় জেলা পরিষদের সম্মেলন কেন্দ্রে খাগড়াছড়ি জেলা পরিষদ ও ইউএনডিপি’র যৌথ আয়োজনে পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা বশিরুল হক ভূঁইয়া, খাগড়াছড়ি পৌরসভা মেয়ার নির্মলেন্দু চৌধুরী, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: শানে আলম, জেলা পরিষদ নির্বাহী কর্মকর্তা টিটন খীসা, জেলা পরিষদ সদস্য এ্যাডভোকেট আশুতোষ চাকমা, খোকনেশ্বর ত্রিপুরা, মধু মঙ্গল চাকমা, নিলোৎপল খীসা, মাইন উদ্দিন, শতরূপা চাকমা, শাহিনা আক্তার প্রমূখ।

শিক্ষা ও উন্নয়নের মাধ্যমে নারী ও কন্যাশিশুর ক্ষমতায়ন শীর্ষক (ডাব্লিউ জি ইই এস) প্রকল্পের অধীনে জেলার ১০০টি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে মাল্টিমিডিয়া বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করা হয়।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.