খাগড়াছড়ি, , মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১

খাগড়াছড়ি জেলায় প্রথম সর্বোচ্চ আয়কর প্রদানকারীর সম্মাননা পেলেন এস অনন্ত বিকাশ ত্রিপুরা

প্রকাশ: ২০২১-১১-২৪ ২২:২৮:২৩ || আপডেট: ২০২১-১১-২৪ ২৩:০৬:৩৪

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক, খাগড়াছড়ি প্রতিনিধি: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জাতীয় রাজস্ব বোর্ড, আয়কর অনুবিভাগ কর্তৃক আয়োজিত সেরা করদাতা সম্মাননা-২০২১ অনুষ্ঠানে কর অঞ্চল-৩, চট্টগ্রাম বিভাগের সম্মানিত করদাতা হিসেবে খাগড়াছড়ি জেলা থেকে ১ম সর্বোচ্চ ও সেরা করদাতা হিসেবে সম্মাননা পেয়েছেন বিশিষ্ট্য ব্যবসায়ী ও সমাজসেবক এস অনন্ত বিকাশ ত্রিপুরা।

মঙ্গলবার (২৪নভেম্বর) বিকালে চট্টগ্রাম আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টার অডিটোরিয়ামে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম কর অঞ্চল-১ এর কমিশনার সৈয়দ মোহাম্মদ আবু দাউদ। এসময় অনুষ্ঠানে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী প্রধান অতিথি ও চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ২০২০-২০২১ কর বছরের চট্টগ্রাম বিভাগ থেকে নির্বাচিত ৪২জন করদাতাদের মধ্যে খাগড়াছড়ি জেলা থেকে ২জন নারী ও ৫জন পুরুষ এ সম্মাননা স্বারক পান। খাগড়াছড়ি জেলায় ৭জনের মধ্যে ১ম সর্বোচ্চ আয়কর প্রদানকারী হিসেবে এস অনন্ত বিকাশ ত্রিপুরাকে সম্মাননাপত্র ও স্বারক প্রদান করা হয়। আয়োজিত সেরা করদাতা সম্মাননা অনুষ্ঠানে প্রতিপাদ্যের বিষয় ছিল”স্মৃতির আঙ্গিনায়”। এসময় আরো উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি, বান্দরবান এবং রাঙ্গামাটির জেলার সর্বোচ্চ আয়কর প্রদানকারী এবং করদাতারা।

এসময় ১ম সর্বোচ্চ আয়কর প্রদানকারী সম্মাননা প্রাপ্ত এস অনন্ত বিকাশ ত্রিপুরা অনুভূতি প্রকাশ করে আলোকিত পাহাড়‘র প্রতিবেদককে জানান, আমি আজকে সেরা করদাতা সম্মাননা অনুষ্ঠানে ১ম সর্বোচ্চ আয়কর প্রদানকারী হিসেবে সম্মাননা পেয়ে আমি অত্যন্ত আনন্দিত ও গর্ববোধ করছি। এটি আমার জন্য গৌরব এবং সম্মানের। আমার পরিবার, আমার ব্যবসা প্রতিষ্ঠানের জন্য একটি আনন্দের খবর। পাশাপাশি এটি আমার জীবনে এটি স্মৃতি হয়ে থাকবে।

তিনি আরো বলেন, আমাকে দেখে আমার পরিবার, আমার প্রতিবেশী এবং এ জেলার মানুষ অনুপ্রেরণা পাবে। মানুষ তো সারাজীবন ব্যবসা করে যেতে পারবেনা, একজন মানুষ কখনো চিরদিন বেঁচে থাকেনা। মানুষ মাত্রই মরণশীল। আমিও একদিন এই পৃথিবী থেকে বিদায় নিয়ে চলে যাবো। কিন্তু আমার অনুপস্থিতিতে এই সম্মাননার স্মৃতিগুলো সারাজীবন থাকবে। হয়তো অনেকে মূল্যায়ন করে দেখবে আমি এই সম্মাননা কিভাবে পেয়েছি। আমি কিভাবে পেয়েছি এটা দেখে অন্যরা যেন অনুপ্রেরণা পায়। নিয়মিত কর পরিশোধ করে এদেশকে এগিয়ে নিতে ব্যবসায়ীদের প্রতি তিনি আহ্বান জানান।

সম্মাননা অনুষ্ঠানে জানানো হয়, চট্টগ্রাম সিটি কর্পোরেশন, চট্টগ্রাম জেলা, কক্সবাজার, বান্দরবান, রাঙ্গামাটি ও খাগড়াছড়ি পার্বত্য জেলা থেকে মোট ১২ জন দীর্ঘ সময় ধরে সর্বোচ্চ করদাতা নির্বাচিত হয়েছেন। এছাড়া ১৮ জন সর্বোচ্চ করদাতা, ৬ জন নারী করদাতা এবং ৬ জন তরুণ পুরুষ করদাতা (৪০ বছরের নিচে) নির্বাচিত হয়েছেন।

খাগড়াছড়িতে সর্বোচ্চ করপ্রদানকারী হলেন এস অনন্ত বিকাশ ত্রিপুরা, এর পরে মো. নুর আলম ও মোসাম্মৎ ফরিদা আক্তার।সর্বোচ্চ কর প্রদানকারী নারী করদাতা হলেন- বিউটি দেব এবং তরুণ পুরুষ ক্যাটগরিতে মো. জাহাঙ্গীর আলম (বাদশা)। দীর্ঘ সময় ধরে করপ্রদানকারী মো. আবু তালেব ও রঞ্জিত কুমার পালিত।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: Content is protected !!