চট্টগ্রাম, , শনিবার, ২১ এপ্রিল ২০১৮

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের ৩০ লাখ টাকা শিক্ষাবৃত্তি প্রদান

প্রকাশ: ২০১৬-১১-০৬ ০৬:১৩:৪৯ || আপডেট: ২০১৬-১১-০৬ ০৬:১৪:৫২

2209নিজস্ব প্রতিনিধি: খাগড়াছড়িতে পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে ২০১৫ সালের চতুর্থ ও সপ্তম শ্রেণির কৃতি শিক্ষার্থী এবং উচ্চ শিক্ষার জন্য দরিদ্র শিক্ষার্থীদের মধ্যে মোট ৩০ লাখ টাকা বৃত্তি দেওয়া হয়েছে।

গতকাল শনিবার (৫ নভেম্বর) দুপুরে খাগড়াছড়ি অফিসার্স ক্লাবে আয়োজিত বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল স ম মাহবুব উল আলম (এসজিপি, পিএসসি) বলেন, অপার সম্ভবনার পার্বত্য চট্টগ্রামকে এগিয়ে নিতে সকলের প্রতি আহবান জানান।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন,  খাগড়াছড়ি জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, পুলিশ সুপার মো. মজিদ আলী (বিপিএম সেবা), সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান চঞ্চু মণি চাকমা, ছাত্র-ছাত্রী, অভিবাবক, শিক্ষক ও সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীবৃন্দসহ অনেকেই।

2267এ অনুষ্ঠানে চতুর্থ শ্রেণির বৃত্তি পরীক্ষায় জেলা পর্যায়ে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের যথাক্রমে ১৫ হাজার, ১২ হাজার ও ১০ হাজার করে টাকা এবং সনদপত্র ও ক্রেস্ট দেওয়া হয়।

উপজেলা পর্যায়ে ট্যালেন্টপুলে বৃত্তিপ্রাপ্তদের মধ্যে প্রথম স্থান অধিকারী আটজনকে পাঁচ হাজার টাকা করে, ট্যালেন্টপুলে বৃত্তিপ্রাপ্ত ৯৯ জনকে দুই হাজার টাকা করে ও সাধারণ বৃত্তিপ্রাপ্ত ২০৫ জনকে এক হাজার করে টাকা সনদপত্র দেওয়া হয়।

সপ্তম শ্রেণিতে জেলা পর্যায়ে প্রথম থেকে তৃতীয় স্থান অধিকারীদের যথাক্রমে ২০ হাজার, ১৫ হাজার ও ১২ হাজার টাকা, সনদপত্র ও ক্রেস্ট দেওয়া হয়।

2198এছাড়া খাগড়াছড়িতে সপ্তম শ্রেণিতে ট্যালেন্টপুলে বৃত্তি পাওয়া ৮৫ জনকে তিন হাজার টাকা করে এবং ১৪৫ জনকে দেড় হাজার করে টাকা ও সনদপত্র দেওয়া হয়।

এদিকে, চতুর্থ শ্রেণির বৃত্তি পরীক্ষায় পঞ্চমবারের মতো জেলা ও উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে রামগড় মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং সপ্তম শ্রেণির বৃত্তি পরীক্ষায় জেলা পর্যায়ে শ্রেষ্ঠ বিদ্যালয় নির্বাচিত হয়েছে খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ।

উচ্চ শিক্ষায় অধ্যয়নরতদের তিনটি গ্রুপে মোট ৩৮৬ শিক্ষার্থীকে মোট ২০ লাখ টাকা দেওয়া হয়। সব মিলে ৩০ লাখ টাকার বৃত্তি দেওয়া হয়। এনিয়ে পঞ্চমবারের মতো পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে শিক্ষা বৃত্তি দেওয়া হলো।

Leave a Reply

আরকাইভস

April 2018
M T W T F S S
« Mar    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  

সাপ্তাহিক

বিজ্ঞাপন

error: Content is protected !!