চট্টগ্রাম, , শনিবার, ২১ এপ্রিল ২০১৮

খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালে ভ্রাম্যমান তথ্য ও পরামর্শ সেবা প্রদান করে সনাকের ইয়েস সদস্যরা

প্রকাশ: ২০১৬-১০-২০ ১৫:৫৯:৩৬ || আপডেট: ২০১৬-১০-২০ ১৫:৫৯:৩৬

tib-picনিউজ ডেক্সঃ সচেতন নাগরিক কমিটি (সনাক), খাগড়াছড়ি’র সহযোগি সংগঠন ইয়ুথ এনগেজমেন্ট এন্ড সাপোর্ট (ইয়েস) সদস্যদের উদ্যোগে খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে সকাল ৯.০০ ঘটিকা থেকে বেলা ২.০০ ঘাটিকা পর্যন্ত “ভ্রাম্যমান তথ্য ও পরামর্শ ডেস্ক” স্থাপনের মাধ্যমে আগত সেবা গ্রহীতাদের তথ্য সেবা প্রদান করে।  একই সাথে হাসপাতালে আগত রোর্গী, রোগীর আত্মীয়-স্বজন, দর্শনার্থী ও সেবাগ্রহিতাদের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষে হাসপাতালের বিদ্যমান সেবা, প্রাথমিক শিক্ষা ব্যবস্থা, তথ্য অধিকার আইন-২০০৯ বিষয়ের উপর ভাঁজপত্র বিতরণ করেন।

পাশাপাশি ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) খাগড়াছড়ির সহকারি ব্যবস্থাপক অনুপ কুমার রায়ে ও ইয়েস দলনেতা উৎপল ত্রিপুরার নেতৃত্বে ইয়েস সদস্যরা হাসপাতালের প্রতিটি ওয়ার্ডে অবস্থানরত রোগীদের হাসপাতাল পরিস্কার পরিচ্ছন্ন রাখা, হাসপাতালের অভিযোগ কৌশল, ব্যক্তিগত পরিস্কার পরিচ্ছন্নতা থাকা ও  স্বেচ্ছায় রক্তদান বিষয়ে উদ্বুদ্ধ করেন।

সনাক-টিআইবি মনে করে অসচেতনতা ও প্রয়োজনীয় তথ্যের অভাবে মানুষ দুর্নীতির শিকার হয়। প্রতিটি সেবামূলক প্রতিষ্ঠানের সেবা সম্পর্কীত তথ্য জনগণের মধ্যে পৌঁছানো সম্ভব হলে সাধারণ মানুষ অনেক বেশী উপকৃত হবে।

উল্লেখ্য সচেতন নাগরিক কমিটি (সনাক), ট্রান্সপারেন্সি ইন্টান্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র সহযোগিতায় খাগড়াছড়িতে ২০১০ সাল থেকে দুর্নীতি বিরোধী সচেতনতা মূলক বিভিন্ন কর্মসূচী পরিচালনা করে আসছে।

Leave a Reply

আরকাইভস

April 2018
M T W T F S S
« Mar    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  

সাপ্তাহিক

বিজ্ঞাপন

error: Content is protected !!