খাগড়াছড়ি, , মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০

স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন আদালত

প্রকাশ: ২০২০-১০-০৮ ১৮:০৩:৪২ || আপডেট: ২০২০-১০-০৮ ১৮:০৫:০৯

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়িতে স্ত্রীকে হত্যার দায়ে স্বামী মো. মোখলেছ মিয়াকে (২৫) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসাথে তাকে ২০ হাজার টাকা অর্থদণ্ডও দেয়া হয়।

বৃহস্পতিবার (৮অক্টোবর) দুপুরে খাগড়াছড়ি জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রেজা মোঃ আলমগীর হাসান আসামির উপস্থিতিতে এ আদেশ দেন। ঘটনার তিন বছরের মাথায় আদালত এই রায় ঘোষণা করেন।

আসামি মোখলেছ মিয়া জেলার গুইমারা উপজেলার বড় পিলাক এলাকার মনসুর সওদাগরের ছেলে। রায় ঘোষণার পর আসামিকে জেল হাজতে প্রেরণ করা হয়।

মামলায় রাষ্ট্র পক্ষের আইনজীবী এডভোকেট বিধান কানুনগো জানান, ২০১৪ সালে আসামি মো. মোখলেছ মিয়ার সাথে বড়পিলাক এলাকার বাসিন্দা ফারুক মিয়ার কন্যা মোছা. জান্নাত বেগমের বিয়ে হয়। পরবর্তীতে ২০১৭ সালের ২৩ অক্টোবর সকালে যৌতুক সহ বিভিন্ন ইস্যুতে তাদের মধ্যে কথা কাটাকাটির ঘটনা ঘটে। এক পর্যায়ে ওড়না দিয়ে পেঁচিয়ে স্ত্রী জান্নাত বেগমকে শ্বাসরোধ করে হত্যা করে স্বামী মোখলেছ মিয়া। এই ঘটনায় একই দিন নিহতের বাবা ফারুক মিয়া বাদি হয়ে গুইমারা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ চার মাস পর ২০১৮ সালের ২৪ ফেব্রুয়ারি চার্জশিট দাখিল করেন। স্বাক্ষ্যগ্রহণ শেষে আসামিকে মৃত্যুদণ্ড ও বিশ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করেন আদালত।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.