খাগড়াছড়ি, , মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮

সুখে দুঃখে সবসময় পাশে আছি, পাশে থাকবো- পাজেপ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল

প্রকাশ: ২০১৮-০৯-০৫ ২৩:৩৪:৪৮ || আপডেট: ২০১৮-০৯-০৫ ২৩:৩৪:৪৮

দহেন ত্রিপুরা, খাগড়াছড়ি: বর্তমান সরকার জনবান্ধব সরকার। বর্তমান সরকারের উন্নয়ন এখন পশ্চাপদ ও অনগ্রসর জাতির প্রতি দৃশ্যমান হয়ে আছে। তিনি গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধান মন্ত্রী ও খাগড়াছড়ি সংসদীয় আসনের মাননীয় এমপি, শরনার্থী টাস্কফোর্স’র চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপির প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, বর্তমানে খাগড়াছড়িতে উন্নয়ন হয়েছে বর্তমান সরকারের আমলে। খাগড়াছড়ি জেলা দীঘিনালা উপজেলার মেরুং ইউনিয়নের রথিচন্দ্র পাড়া বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ে আসবাবপত্র বিতরণ অনুষ্ঠান ও মতবিনিময় সভায় খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন, সুখে দুঃখে সবসময় পাশে আছি পাশে থাকবো।

৫ সেপ্টেম্বর ২০১৮খ্রি. বুধবার সকাল ১০ টায় রথিচন্দ্র পাড়া বেসরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি গুনাধর ত্রিপুরা কার্বারীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ খাগড়াছড়ি সদর আঞ্চলিক শাখার সভাপতি কাজল বরন ত্রিপুরা, বিটিকেএস দীঘিনারা উপজেলা শাখার সাধারণ সম্পাদক স্নেহাশীষ ত্রিপুরা, টিএসএফ কেন্দ্রীয় কমিটির সভাপতি দেবাশীষ ত্রিপুরা, খাগড়াছড়ি সদর পেরাছড়া ইউনিয়নের ৮নং ওয়ার্ড মেম্বার জমেন্দ্র লাল ত্রিপুরা, বৃহত্তর নয় মাইল প্রাথমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি কৃষ্ণ কিশোর ত্রিপুরা, জেরক পাড়া কার্বারী ত্রিশংক ত্রিপুরা, হেমন পাড়ার কার্বারী বজেন্দ্র ত্রিপুরা, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ধনীময় ত্রিপুরা, টিএসএফ সদর শাখার সভাপতি দহেন বিকাশ ত্রিপুরা ও টিএসএফ সদর শাখার সহ-সভাপতি ও নারী প্রতিনিধি সুবর্না ত্রিপুরা, পৌর ছাত্রলীগের সভাপতি রেজাউল করিম প্রমুখ।

প্রধান অতিথি বিদ্যালয়ের শ্রেণী শিক্ষকদের জন্য ৪টি রাবারের চেয়ার ও শ্রেণী কক্ষের জন্য ২টি টেবিল, শিক্ষার্থীদের পড়ার সুবিধার্থে ১০টি কাঠের হাই বেঞ্চ ও ১০টি লো বেঞ্চ প্রদান করেন। বিদ্যালয়ে পাঠদানকারী শিক্ষকদের জন্য আগামী অক্টোবর মাস থেকে ৪জন শিক্ষককে প্রত্যেক জনকে যতদিন পার্বত্য জেলা পরিষদে সদস্য হয়ে থাকবেন ততদিন ১০০০ টাকা করে মোট ৪০০০/- টাকা দেওয়ার আশ্বাস দেন। এছাড়াও প্রধান অতিথি পার্থ ত্রিপুরা জুয়েল, এলাকার স্থানীয় একজন অসহায় গরিব রোগীকে নগদ ৫,০০০/- টাকা ও খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে ডিপ্লোমা কম্পিউটার ইঞ্জিনিয়ারিং ২য় বর্ষে অধ্যয়নরত দিপায়ন ত্রিপুরা নামে একজন  গরিব ও মেধাবী ছাত্রকে নগদ ৪,০০০/- টাকা প্রদান করেন। তিনি আরো বলেন, জেরক পাড়া, হেমন পাড়া, রথিচন্দ্র কার্বারী পাড়া, নতুন পাড়া (অর্থাৎ কাটাল পাড়ায়) প্রত্যেক পাড়ায় ১টি করে মোট ৪টি রিংওয়েল/টিউবওয়েল দেওয়া আশ্বাস দেন।

 প্রধান অতিথি আরোও বলেন, আগামীতে সুখে, দুঃখে সবসময় পাশে আছি, পাশে থাকার প্রতিশ্রুতি দেন। আর বর্তমান খাগড়াছড়ি আসনের মাননীয় এমপি জনাব কুজেন্দ্র লাল ত্রিপুরার নেতৃত্বে উন্নয়নের জোয়ারে একত্র হওয়ার আহ্বান করেন।

স্থানীয় সূত্রে ও উপস্থিত অতিথিদের বক্তব্য থেকে জানা যায়, রথিচন্দ্র পাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়টি ২০০১ সালে স্থানীয় বিভিন্ন সমাজকর্মী ও পাড়াবাসীর সহযোগিতায় প্রতিষ্ঠিত হয়। বর্তমানে খাগড়াছড়ির বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ডিগ্রী, অনার্স বর্ষে ৪৯জন শিক্ষার্থী অধ্যয়নরত আছে। সরকারি চাকরিজীবি ০১ জন এবং বেসরকারি চাকরিজীবি ০৪জন। বর্তমানে বিদ্যালয়ে শিক্ষার্থীর সংখ্যা ৮৬জন।

প্রধান অতিথির সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন টিএসএফ কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ সভাপতি বিপুল বিকাশ ত্রিপুরা, টিএসএফ খাগড়াছড়ি সদর কলেজ শাখার সভাপতি টিটু ত্রিপুরা, দীঘিনালা উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ, স্থানীয় রথিচন্দ্র পাড়া, জেরক পাড়া ও হেমন পাড়ার সুশীল সমাজের নেতৃবৃন্দ।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

পূর্বের সংবাদ

November 2018
M T W T F S S
« Oct    
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

এই সপ্তাহের আলোকিত পাহাড় প্রথম পাতা

এই সপ্তাহের আলোকিত পাহাড় শেষ পাতা

বিজ্ঞাপন

error: Content is protected !!