খাগড়াছড়ি, , বুধবার, ২১ আগস্ট ২০১৯

সমিতি ধ্বংস করার পাঁয়তারার অভিযোগে পক্ষ-বিপক্ষের সংবাদ সম্মেলন

প্রকাশ: ২০১৯-০২-০৭ ২২:৪৫:১৬ || আপডেট: ২০১৯-০২-০৭ ২২:৪৫:২১

দেবদত্ত মুৎসুদ্দী, রাঙ্গামাটি: ৬ষ্ঠ ব্যবস্থাপনা কমিটির অদক্ষতা,অযোগ্যতা, অনিয়ম, দুর্নীতি, সমিতির তহবিল ও ব্যাংক একাউন্ট হতে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করেছে বলে অভিযোগ করে রাঙ্গামাটি আসবাবপত্র ব্যবসায়ী কল্যাণ বহুমূখী সমবায় সমিতি লিমিটেডের এক পক্ষের সদস্যরা।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) সকালে শহরের বনরূপাস্থ রেইনবো নামক রেস্তেরায় আয়োজিত সাংবাদিক সম্মেলনে এ অভিযোগ করা হয়। এসময় উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি আসবাবপত্র ব্যবসায়ী কল্যাণ বহুমূখী সমবায় সমিতি লিমিটেড এর উপদেষ্টা ও সদস্য আব্দুল ওয়াদুদ, সাবেক সহ-সভাপতি আবদুল করিম(বালি), সাবেক সাধারণ সম্পাদক মহিউদ্দিন পিয়ারু, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল খালেক,সদস্য হাজী মোঃ লোকমান হোসেন,এনএম জাহাঙ্গীর প্রমূখ।

এদিকে সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্যে একপক্ষ অভিযোগ করে বলেন, ৬ষ্ঠ ব্যবস্থাপনা কমিটি গঠিত হওয়ার পর অর্থাৎ বিগত ১৪ মাসের হিসাব নিজেদের খেয়াল-খুশিমত ভাবে মিলানোর চেষ্টা করে সভাপতি ও সাধারণ সম্পাদক। এমন সময় গত ২৩ ডিসেম্বের ২০১৮ সালে উপজেলা সমবায় কর্মকর্তা তদন্ত করতে গেলে সমিতির জমা খরচের খাতা পাওয়া যায়নি। কেবল মাত্র ছোট একটি কাঠের হিসাবের খাতায় সামান্য হিসাব লেখা আছে যাতে সভাপতি ও সাধারণ সম্পাদকের কোন স্বাক্ষর নেই। সমবায় কর্মকর্তা তদন্ত করার কারণে তদন্ত কর্মকর্তাকে দুর্নীতিগ্রস্থ বলা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট এবং হয়রানি করা ছাড়া কিছু নয় বলে অভিযোগ করা হয়েছে সাংবাদিক সম্মেলনে।

লিখিত বক্তব্যে আরো উল্লেখ করা হয়েছে, সমবায় কর্মকর্তা তদন্তকালে আয়-ব্যয়ের হিসাব ছিল না। রেজুলেশন খাতায় মাসিক হিসাবের অনুমোদন নাই, সবকিছু রাতারাতি মিলানোর অপচেষ্টায় লিপ্ত আছে। নির্বাচিত হওয়ার এক মাসের মাথায় পরিষদের কাউকে না জানিয়ে কোন রেজুলেশন না করে ব্যাংক থেকে সভাপতি ও সম্পাদক স্বাক্ষরে ৫লক্ষ টাকা উত্তোলন করে আত্মসাৎ করে এবং প্রতিটি ফার্ণিচার আইটেম থেকে ২শত টাকা করে অতিরিক্ত চাঁদা আদায় করে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করেছে বলে অভিযোগ করা হয়েছে।

অন্যদিকে গত সোমবার সকালে কাঠাতলী সমিতির নিজস্ব ভবনে সাংবাদিক সম্মেলনে সভাপতি আমিনুল ইসলাম শামীম পাল্টা অভিযোগ করে বলেছিলেন, রাঙ্গামাটি জেলা সমবায় ও উপজেলা সমবায় কর্মকর্তারা দুর্নীতিগ্রস্থ হয়ে রাঙ্গামাটি আসবাবপত্র ব্যবসায়ী কল্যাণ সমবায় সমিতি লিমিটেড ২০১৭ সালের নির্বাচনে পরাজিত কয়েকজন সদস্যদের সাথে যোগসাজেস করে সমিতি ধ্বংস করার পাঁয়তারা করছে। তিনি আরো অভিযোগ করেন, রাঙ্গামাটি আসবাবপত্র ব্যবসায়ী কল্যাণ বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের ২০১৭ সালের নির্বাচনে পরাজিত হয়ে কিছু কুচক্রী মহল সমিতির নিরীহ ও শান্তিপ্রিয় সদস্যদের ভুল ও উস্কানি মূলক তথ্য প্রদান করে সমিতিকে ভাঙ্গণের মুখে ফেলার অপচেষ্টা চালাচ্ছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

পূর্বের সংবাদ

August 2019
M T W T F S S
« Jul    
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  

এই সপ্তাহের আলোকিত পাহাড় শেষ পাতা

বিজ্ঞাপন