খাগড়াছড়ি, , বুধবার, ২৪ এপ্রিল ২০১৯

সঠিকভাবে ইসলাম ধর্মের শিক্ষা প্রদান করলে দেশে উগ্র মৌলবাদের সৃষ্টি হবেনা- পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরী

প্রকাশ: ২০১৮-০৮-০৮ ১৯:৪৪:২৪ || আপডেট: ২০১৮-০৮-০৮ ১৯:৪৬:১১

দিদারুল আলম, গুইমারা: ইসলাম একটি পবিত্র এবং শান্তির ধর্ম। পাচঁ ওয়াক্ত নামাজ আদায়ের মাধ্যমে ইসলাম ধর্মাবলম্বী মানুষের মন এবং শরীর পবিত্র হয়। সঠিকভাবে ইসলাম ধর্মের শিক্ষা প্রদান করলে দেশে উগ্র মৌলবাদের সৃষ্টি হবে না বললেন, খাগড়াছড়ি জেলার জন বান্ধব পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী।গুইমারা হাজাপাড়া দারুল আরকাম এবতেদায়ী মাদ্রাসার ভিত্তিপ্রস্তর স্থাপন কালে প্রধান অতিথির বক্তব্য কালে তিনি এ কথা বলেন।
বুধবার (৮ আগষ্ট)  সকালে খাগড়াছড়ি ইসলামি ফাউন্ডেশনের উপ -পরিচালক মোঃ ইউচুপের সভাপতিত্বে  গুইমারা হাজাপাড়া মাদ্রাসা মাঠে ব্যাপক আয়োজনের মাধ্যমে এ অনুষ্ঠান সম্পন্ন হয়।
ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে প্রধানমন্ত্রী  শেখ হাসিনার সরাসরি তত্বাবধানে ২০১৮ শিক্ষাবর্ষে সারা বাংলাদেশে ১০০২টি দারুল আরকাম এবতেদায়ী মাদ্রসা স্থাপন করা হয়েছে। তার ই অংশ হিসেবে খাগড়াছড়ির গুইমারা হাজাপাড়ায় গ্রাম বাসির সার্বিক সহযোগীতায় কোন রকম ভাবে স্থাপিত হাজাপাড়া দারুল আরকাম এবতেদায়ী  মাদ্রাসার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন   খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান বাবু কংজরী চৌধুরী।
এসময়ে বিশেষ  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গুইসারা উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়া, গুইমারা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ গেয়াস উদ্দিন, সদর  ইউপি চেয়ারম্যান ও উপজেলা অাওয়ামীলীগের সাধারন সম্পাদক মেমং মার্মা, উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর আলম, যুবলীগের সভাপতি বিপ্লবশীল, ইউপি সদস্য নুরুল ইসলাম সহ অনেকে। উপস্থিত বিশেষ অতিথি মেমং মারমা শিক্ষার্থীদের লক্ষে একটি সোলার প্যানেল উপহার দেন।
গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া শিক্ষার্থীদের জন্য শিক্ষাউপকরন দেওয়ার আশ্বাস দিয়ে বলেন,দেশে শিক্ষা বিস্তারের লক্ষে কাজ করছে সরকার। তিনি নিজেই একজন শিক্ষক ছিলেন উল্লেখ করে তিনি বলেন, শিক্ষার বিষয়ে যত অসহযোগিতা প্রয়োজন সরকার তথা আমরা করতে প্রস্তুত।
এসময়ে প্রধান অতিথি পাহাড়ের শিক্ষা বান্ধব জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী কোমলমতি ছাত্রছাত্রীদের শিক্ষার মান উন্নয়নের লক্ষে একটি ভবন নির্মানের অাশ্বাস প্রদান করে বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে  একটি উন্নয়নশীল দেশ গঠনে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছে।আর এর প্রধান হাতিয়ার হচ্ছে শিক্ষা। তাই আওয়ামীলীগ সরকার দেশে  শিক্ষার প্রতি ব্যাপক উদ্যোগ গ্রহন করেছে।ইসলামিক ফাউন্ডেশনের আওতাধীন এ মাদ্রাসা গুলি তারই একটি অংশ।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

পূর্বের সংবাদ

April 2019
M T W T F S S
« Mar    
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  

এই সপ্তাহের আলোকিত পাহাড় শেষ পাতা

বিজ্ঞাপন