খাগড়াছড়ি, , শনিবার, ৬ জুন ২০২০

শিক্ষার প্রথম ভিত্তিই প্রাথমিক শিক্ষা- খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী

প্রকাশ: ২০২০-০৩-১০ ২২:৩১:১৮ || আপডেট: ২০২০-০৩-১০ ২২:৩১:২৫

খাগড়াছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি জেলা সদরের দক্ষিণ খবংপড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন করলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

মঙ্গলবার (১০মার্চ) দুপুরে দক্ষিণ খবংপড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এর এসএমসি সভাপতি ধীমান খীসার সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফাতেমা মেহের ইয়াসমিন, প্রেসক্লাব সভাপতি জীতেন বড়ুয়া, সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা সাজ্জাদ হোসেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ জনসংযোগ কর্মকর্তা চিংলামং চৌধুরী, স্থানীয় পৌর ওয়ার্ড কাউন্সিলর অতীশ চাকমা প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে কংজরী চৌধুরী বলেন, শিক্ষার প্রথম ভিত্তিই প্রাথমিক শিক্ষা। তাই অভিভাবক সহ শিক্ষকরা সচেতন হলে সুশিক্ষায় শিক্ষিত নাগরিক হয়ে গড়ে উঠবে আজকের কমলমতি শিক্ষার্থীরা। অভিভাবকদের সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নিজেদের সন্তানদের ভর্তি করিয়ে শিক্ষা অর্জনে সচেষ্ঠ থাকার আহবান জানান তিনি।

এর আগে ক্লাসরুমে শিশু বরণসহ বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন ও পরিদর্শণ করে জেলা পরিষদ চেয়ারম্যান ও আগত অতিথিরা। এ সময় চেয়ারম্যান বুক কর্ণার এর জন্য ১০ হাজার টাকা ও শিক্ষা বৃত্তির জন্য ৫০ হাজার টাকা দেওয়ার ঘোষনা করেন। পরে অত্র বিদ্যালয়ে উন্নয়নের জন্য নানা পরিকল্পনার কথা তুলে ধরে বিদ্যালয় আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন প্রধান অতিথি ও আগতরা।

বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন শেষে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা, জ্যোতি খীসা ও প্রণতি খীসা স্মরণে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

পূর্বের সংবাদ

June 2020
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

এই সপ্তাহের আলোকিত পাহাড় শেষ পাতা

বিজ্ঞাপন