খাগড়াছড়ি, , বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮

শান্তি-সম্প্রীতি,উন্নয়নের ধারা দীর্ঘস্থায়ী করার লক্ষ্যে কাজ করছেন সেনাবাহিনী- রিজিয়ন কমান্ডার মাহাবুব-উল-আলম

প্রকাশ: ২০১৬-১১-০১ ১২:২০:৫৮ || আপডেট: ২০১৬-১১-০১ ১৩:৩১:২৬

পানছড়ি সংবাpanchari-picদদাতা: ১৯৭১ সালে আমাদের সুনির্দিষ্ট শত্রু ছিল। খাগড়ছড়ি জেলাসহ পার্বত্য আমরা এখন যাদের বিরুদ্ধে লড়াই করছি,তারা আমাদের কতিপয় বিপথগামী ভাই। তাদেরকে লড়াইয়ে হারানো আমাদের উদ্দ্যেশ্য নয়। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর শান্তিচুক্তি বাস্তবায়নের জন্য,তাদেরকে সঠিক পথে নিয়ে আসার পাশাপাশি পিছিয়ে পড়া এই জনপদের মানুষদেরকে সামনে এগিয়ে নিতে মূল স্রোত ধারার সাথে সম্পৃক্ত করে শান্তি-সম্প্রীতি এবং উন্নয়নের ধারাকে দীর্ঘস্থায়ী করার লক্ষ্যে কাজ করছি । ৩বর্ডার গার্ড ব্যাটালিয়ন,পানছড়ি’র ৬৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক প্রীতিভোজে এমনটাই বললেন প্রধান অতিথি খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার স, ম, মাহাবুব-উল-আলম (এসজিপি, পিএসসি) ।
৬৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আজ সোমবার দুপুর ১টায় ৩বিজিবি লোগাং জোন সদর দপ্তরে আলোচনা সভা, কেক কাটা ও প্রীতি ভোজের আয়োজন করা হয় । এছাড়াও আজ বাদ ফজর দোয়া ও সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
৩ বিজিবি লোগাং জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল মোহাম্মদ রফিকুল হাসান পিএসসি সঞ্চালিত প্রীতিভোজ অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, ৯ই বেঙ্গল মহালছড়ি জোন অধিনায়ক লে: কর্ণেল মো: হুমায়ুন কবীর এসপিসি,পিএসসি, ৪ই বেঙ্গল বাঘাইহাট জোন কমান্ডার লে: কর্ণেল মো: আলী হায়দার সিদ্দিকী,পিএসসি,২৮ বীর দীঘিনালা জোন কমান্ডার লে: কর্ণেল মোহাম্মদ মহসিন রেজা,পিএসসি,খাগড়াছড়ি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল লে: কর্ণেল মো: মনিরুজ্জমান খান,১৪ই বেঙ্গল খাগড়াছড়ি জোন অধিনায়ক লে: কর্ণেল হাসান মাহমুদ,পিএসসি,২ই লংগুদু জোন অধিনায়ক লে: কর্ণেল আব্দুল আলীম চৌধুরী,পিএসসি,খাগড়াছড়ি এমডিএস অধিনায়ক লে:কর্ণেল মো: আব্দুল হামিদ,পানছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হোসেন ছিদ্দিক,পানছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আ: জব্বার,সামরিক-বেসামরিক কর্মকর্তা ও সাংবাদিকগণ।
প্রসঙ্গত,১৯৪৮ সালে ১ নভেম্বর সিলেটের শমসের নগরে এ ব্যাটালিয়ন প্রতিষ্ঠা লাভ করে। মহান মুক্তিযোদ্ধে শ্রীমঙ্গল এলাকায় অংশ নিয়েছে এবং এই যুদ্ধে ৯জন বিজিবির জোয়ান শহিদ হয়েছে, তার মধ্যে ৩জন বীরের খেতাব পেয়েছে। এ ব্যাটালিয়ন এর আগে পার্বত্য চট্টগ্রামে বরকল,বলিপাড়া ও গুইমারা রিজিয়নের খেদাছড়া জোন (বর্তমানে পলাশপুর) দায়িত্ব পালন করেছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

পূর্বের সংবাদ

December 2018
M T W T F S S
« Nov    
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

এই সপ্তাহের আলোকিত পাহাড় প্রথম পাতা

এই সপ্তাহের আলোকিত পাহাড় শেষ পাতা

বিজ্ঞাপন