খাগড়াছড়ি, , বুধবার, ৫ আগস্ট ২০২০

লংগদু এলাকায় সন্ত্রাসীদের সাথে সেনাবাহিনীর গুলি বিনিময়; অস্ত্রসহ তিন সন্ত্রাসী আটক

প্রকাশ: ২০১৯-০৪-০৭ ০৮:১৭:৫০ || আপডেট: ২০১৯-০৪-০৭ ০৮:১৭:৫৫

নিজস্ব প্রতিবেদক: সেনাবাহিনীর একটি অভিযান দলের সাথে সশস্ত্র সন্ত্রাসীদের গুলি বিনিময় হয়েছে এবং অভিযান দল কর্তৃক অস্ত্রসহ তিন সন্ত্রাসীকে আটক করা হয়েছে।

খাগড়াছড়ি সেনা রিজিয়নের নেতৃত্বে অত্র এলাকায় বিভিন্ন আঞ্চলিক সশস্ত্র সন্ত্রাসী দল সমূহের দৌরাত্ম্য রোধ এবং জনমনে শান্তি ও স্বাভাবিক জীবন যাপন নিশ্চিত করার লক্ষ্যে সেনা, পুলিশ ও বিজিবি’র সমন্বয়ে গঠিত যৌথবাহিনী চিরুনী অভিযান শুরু করেছে এবং গত ১৮ মার্চের হত্যাকান্ডের পর এই অভিযান আরো জোড়ালো হয়েছে। চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতারসহ চাঁদাবাজি বন্ধ এবং অবৈধ অস্ত্র উদ্ধারে প্রায় প্রতিদিনই সন্ত্রাসীদের বিভিন্ন গোপন আস্তানায় হানা দিচ্ছে যৌথবাহিনী। এরই ধারাবাহিকতায় লংগদু উপজেলার রাজনগর. কাট্টলী এলাকায় আরও একটি সফল অভিযান পরিচালনা করল লংগদু জোনের একটি অভিযান দল।

জানা যায়, ইউপিডিএফ প্রসীত গ্রুপের একটি সশস্ত্র দল দীর্ঘদিন ধরে উক্ত এলাকা ব্যবহার করে তাদের সশস্ত্র কার্যক্রম পরিচালনা করে আসছিল এবং শনিবার (৬ এগ্রিল) সন্ত্রাসীদের একটি সশস্ত্র দল নৌকাযোগে উক্ত পথে আসার গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাত নয়টায় পানি পথে সন্ত্রাসীদের গমনের রাস্তায় ফাঁদ পাতে সেনাবাহিনীর অভিযান দলটি। এসময় সশস্ত্র সন্ত্রাসীদের সাথে সেনাবাহিনীর গুলি বিনিময় হয়। সন্ত্রাসীরা নৌকা থেকে ঝাপিয়ে পালাবার চেষ্টা করলেও ঘটনাস্থল থেকে ১টি এসএমসি ও ৫টি বন্দুক এবং একজন আহতসহ মোট তিন সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো- পূর্ণদেব চাকমা (৩০), মঙ্গল কান্তি চাকমা (৩৫) ও নরেশ চাকমা (১৯)।

গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদ এবং তল্লাশী কার্যক্রম অব্যাহত রয়েছে নিরাপত্তা সুত্রে জানা জায়। গ্রেফতারকৃতরা ১৮ মার্চের হত্যাকান্ডের সাথে জড়িত কিনা তা খতিয়ে দেখা হচ্ছে এবং জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে পরবর্তী পদক্ষেপ গ্রহন করবেন বলে জানা জায়।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.