খাগড়াছড়ি, , রোববার, ১২ জুলাই ২০২০

রোয়াংছড়ি আ. লীগ নেতা হত্যায় ১৫ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশ: ২০১৯-০৭-২৮ ২০:১৪:৪৩ || আপডেট: ২০১৯-০৭-২৮ ২০:১৪:৪৮

সাজিদ হাসান, বান্দরবান: বান্দরবানের রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি মংমং থোয়াই মারমা হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে জেএসএসের অজ্ঞাত ১০ থেকে ১৫ জনের নামে হত্যা মামলা দায়ের করা হয়েছে

শনিবার (২৭ জুলাই) বিকালে নিহতের বড় ভাই চাইহ্লা উ মারমা বাদী হয়ে বান্দরবান সদর থানায় হত্যা এ হত্যা মামলা দায়ের করেন।পুলিশ সূত্রে জানা যায়, রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মংমং থোয়াই মারমা হত্যার ঘটনায় তার বড় ভাই চাইহ্লা উ মারমা বাদী হয়ে বান্দরবান সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) অজ্ঞাতনামা ১০ থেকে ১৫ জনকে আসামি করে হত্যা মামলা করা হয়।

বান্দরবান সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) শহীদুল ইসলাম চৌধুরী বলেন, সন্ত্রাসীদের হাতে নিহত আওয়ামী লীগ নেতা মংমং থোয়াই মারমার বড় ভাই বাদী হয়ে সদর থানায় একটি মামলা দায়ের করেছেন। এই ঘটনায় পুলিশ কাউকে আটক করতে না পারলেও আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

উল্লেখ্য, আওয়ামী লীগ ও জেএসএসের রাজনৈতিক দ্বন্দ্বের কারণে বান্দরবান সদর উপজেলা, রোয়াংছড়ি উপজেলা ও লামা উপজেলায় ইতোমধ্যে জেএসএস ও আওয়ামী লীগের নয়জন নেতাকর্মী নিহত হয়েছেন। গত সোমবার (২২ জুলাই) দুপুর একটার দিকে রোয়াংছ‌ড়ি উপ‌জেলা আওয়ামী লীগের মিটিং শেষ ক‌রে মোটরসাইকেলযোগে ফেরার পথে রোয়াংছড়ি-বান্দরবান সড়কের লেরাগাঁও রাস্তার মাথার কাছে ভাঙ্গামুরার টেক সামুখ ঝিরি নামাক এলাকায় মেইন সড়কের ওপ‌রে অস্ত্রধারী সন্ত্রাসীদের গুলিতে নির্মমভাবে খুন হয় রোয়াংছ‌ড়ি উপ‌জেলার তারছা ইউ‌নিয়ন আওয়ামী লী‌গের সভাপ‌তি মংমং থোয়াই মারমা।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.