খাগড়াছড়ি, , বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯

রামগড়ে হানাদার মুক্ত দিবস পালিত

প্রকাশ: ২০১৮-১২-০৮ ২২:৪৮:৫৩ || আপডেট: ২০১৮-১২-০৮ ২২:৪৮:৫৭

মোঃ শরিফুল ইসলাম ভূঁইয়া আসাদ, খাগড়াছড়ি: খাগড়াছড়ির রামগড় ৮ ডিসেম্বর হানাদার মুক্ত দিবস পালিত হয়েছে। ১৯৭১ সালের এই দিনে দীর্ঘ ৯ মাসের সংগ্রামী মুক্তি যুদ্ধে মরহুম সুলতান আহাম্মদ নেতৃত্বে অকুতোভয় মুক্তিসেনা ও ভারতীয় মিত্র বাহিনীর সম্মিলিত আক্রমনে পাকহানাদার বাহিনী কে পরাস্থ করে রামগড়ের প্রধান ডাকঘরে স্বাধীন বাংলাদেশের লাল সবুজের পতাকা উত্তোলন করে রামগড়কে শত্রুমুক্ত ঘোষণা করা হয়।

শনিবার সকাল ১০টায় উপজেলা প্রশাসনের উদ্যেগে বীর মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, কর্মকর্তা-কর্মচারী, যুব রেডক্রিসেন্ট, শিশু-কিশোর ও শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের অংশ গ্রহনে উপজেলা প্রশাসন হতে একটি র‌্যালি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষণি শেষে বিজয় ভাস্কার্যে পুষ্পমাল্য অর্পনের মধ্যদিয়ে আলোচনা সভা মিলিত হয়।

উপজেলা শিল্পকলা একাডেমি সম্পাদক মোঃ ওসমান এর সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার উম্মে ইসরাত এর সভাপতিত্বে র‌্যালি ও আলোচনা সভায় বক্তব্য রাখেন, সাবেক সাংসদ একেএম আলিম উল্যাহ, সাবেক জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, উপজেলা ভাইচ চেয়ারম্যান আবদুল কাদের, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজুর রহমান, বীর মুক্তিযোদ্ধা বাবলু কান্তি মজুমদার, উপজেলা আওয়ামীলীগের সদস্য সচিব নুরুল আলম আলমগীর, পৌরসভার প্যানেল মেয়র ১ আহসান উল্যাহসহ প্রমুখ। উল্লেখ্য, রামগড়ের স্থানিয় মুক্তিযোদ্ধা ও প্রত্যক্ষদর্শীরা জানান, ১৯৭১ সালে যুদ্ধকালীন সময়ে গেরিলা কৌশলে যুদ্ধ পরিচালনার জন্য গোটা বাংলাদেশকে ১১ টি সেক্টরে ভাগ করা হয়েছিল তার মধ্যে ১নং সেক্টরের আওতাধীন বাংলাদেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের অবস্থিত পার্বত্য অঞ্চলে রামগড় ছিল অত্যাধিক গুরুত্বপূর্ণ সেক্টর । স্থানীয় মুক্তিযোদ্ধা ১নং সেক্টরের কমান্ডার হেমদারঞ্জন ত্রিপুরা, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজুর রহমান, হাশেম আলী কমান্ডার এসব নারকীয় হত্যাকান্ডের সাথে জড়িত প্রকৃত যুদ্ধাপরাধীদের বিচারের কাজ সম্পন্ন করার জোর দাবী জানান।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

পূর্বের সংবাদ

May 2019
M T W T F S S
« Apr    
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

এই সপ্তাহের আলোকিত পাহাড় শেষ পাতা

বিজ্ঞাপন