খাগড়াছড়ি, , বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে রাজস্থলীর তিন ইউপিতে চলছে ভোট গ্রহন

প্রকাশ: ২০২১-১১-২৮ ১৬:২৭:২৩ || আপডেট: ২০২১-১১-২৮ ১৬:২৭:৩০

মোঃ আজগর আলী খান, রাজস্থলী প্রতিনিধিঃ বিপুল সংখ্যক আইন শৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতে রবিবার সকাল ৮ টা হতে উৎসব মুখর পরিবেশে রাজস্থলী উপজেলার তিনটি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

সকালে ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায়, ভোটারদের দীর্ঘ লাইন। বিশেষ করে মহিলা ভোটাদের উপস্থিতি লক্ষনীয়। প্রতিটি কেন্দ্রে পুলিশ, আনসার সদস্য মোতায়েনের পাশাপাশি বিজিবি সদস্যরা টহল দিচ্ছেন। বেলা সাড়ে নয় টায় বাঙালহালিয়া ইউনিয়ন পরিষদের ৪নং কেন্দ্রে গিয়ে কথা হয়, ৮৫ বছর বয়সী সুনুপ্রুু মারমার সাথে। তাঁরা সকলে এই প্রতিবেদককে জানান, সুষ্ঠু পরিবেশে ভোট দিতে পেরে আমরা আনন্দিত। এই কেন্দ্রের দায়িত্বরত প্রিসাইডিং অফিসার উজ্বল মুৎসুদ্দী জানান, বেলা ২টা পর্যন্ত ৬৪% ভোট পড়েছে। এই কেন্দ্রে মোট ভোটার ১১শত ১৪জন।

একই অবস্থায় বেলা ১১টায় ১নং ঘিলাছড়ি রাজস্থলী বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায়, মহিলা ভোটারদের দীর্ঘ সারি। ভোট দিতে আসা ৮৯বছর বয়সী কমলী তনচংগ্যা ও ৮০বছর বয়সী সালমা খাতুন জানান, কোন প্রকার বাঁধা বিপত্তি ছাড়াই নিজের ভোট নিজে দিতে পেরে আমরা আনন্দিত। এই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার জিয়াউর রহমান জানান, বেলা ১২ টা পর্যন্ত ৫ শতের উপরে ভোট আদায় হয়েছে।

এদিকে সকাল হতে রাজস্থলী বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করেন রাজস্থলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শান্তনু কুমার দাশ। এই সময় তিনি সাংবাদিকদের জানান, সকাল ৮ টা হতে উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহন চলছে। তিনি আরোও জানান, এই উপজেলার তিনটি ইউনিয়নের জন্য ৩ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালনের পাশাপাশি বিপুল সংখ্যক আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। অবাধ এবং নিরপেক্ষ নির্বাচন উপহার দেওয়ার জন্য আমরা প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছি।

নির্বাচন পর্যবেক্ষনে আসা রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কর্মকর্তা উৎপল বড়ু্য়া জানান, কোন প্রকার সহিংসতা ছাড়াই ভোট গ্রহন চলছে। চন্দ্রঘোনা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী ও রাজস্থলী থানার ওসি মফজল আহমদ খাদন জানান, শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহন চলছে।

বাঙালহালিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ক্ষমতাসীন দলের নৌকা প্রতীক নিয়ে লড়ছেন আদোমং মারমা, আনারস প্রতীক নিয়ে লড়ছেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ঞোমং মারমা এবং ইসলামী আন্দোলন সমর্থনে হাত পাখা আবদুর রসীদ আকন। অপর দিকে ২ নং গাইন্দ্যা ও ১ নং ঘিলাছড়ি ইউনিয়নে নৌকার বিরুদ্ধে প্রার্থী না থাকায় দুই জন চেয়ারম্যান বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: Content is protected !!