খাগড়াছড়ি, , শনিবার, ২৩ জানুয়ারী ২০২১

বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম আর নেই কাপ্তাইয়ে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

প্রকাশ: ২০২১-০১-১২ ০০:৪৭:১৬ || আপডেট: ২০২১-০১-১২ ০০:৪৭:১৭

মাহফুজ আলম, কাপ্তাইঃ
রাঙ্গামাটি জেলার কাপ্তাই উপজেলার ৪ নং ইউনিয়নের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা বদিউল আলম আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রবিবার (১০ জানুয়ারী ) রাত ১১টার দিকে ওয়াপদা কলোনির নিজ বাসভবনে তিনি মৃত্যু বরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। ছেলে-মেয়ে পরিবার সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

১১ জানুয়ারী সোমবার সকাল সাড়ে ১১ টায় বীর মুক্তিযুদ্ধা বদিউল আলম কে কাপ্তাই ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সামনে রাস্ট্রীয় মর্যাদা গার্ড অফ অনার প্রদান করেন কাপ্তাই থানা পুলিশের সদস্যরা। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান বলেন, বার্ধক্য জনিত কারণে তিনি দীর্ঘ দিন যাবৎ উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, কিডনি সমস্যা সহ নানা রোগে ভুগছিলেন।

এদিকে, তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে পুরো রাঙ্গামাটি কাপ্তাই জুড়ে শোকের ছায়া নেমে আসে।  তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন, রাঙ্গামাটি  জেলা সংসদ সদস্য দীপংকর তালুকদার। এই সময় কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসীর জাহান, মুক্তিযুদ্ধা কমান্ডার শাহাদাৎ হোসেন চৌধুরীর, কাপ্তাই থানা ইনচার্জ নাসির উদ্দিন সহ অন্যান্য মুক্তিযুদ্ধারা তাঁকে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জ্ঞাপন করেন। পরে তার দ্বিতীয় নামাজের জানাযা শেষে কাপ্তাই বাঁশ কেন্দ্র কবরস্থানে বীর মুক্তিযুদ্ধা বদিউল আলমকে দাফন করা হয়।  সেসময় উপস্থিত ছিলেন রাঙ্গামাটি জেলা সদস্য ও কাপ্তাই আওয়ামী লীগের সভাপতি অংসুইছাইন চৌধুরী, কাপ্তাই ইউনিয়ন চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফসহ বিভিন্ন রাজনৈতিক অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা কর্মী ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা। 

বীর মুক্তিযোদ্ধা বদিউল আলমের মৃত্যুতে বিবৃতিদাতারা গভীর শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন এবং মরহুমের রুহের মাগফেরাত কামনা করে বলেন, মুক্তিযোদ্ধা বদিউল জাতির শ্রেষ্ঠ সন্তান। রাঙ্গামাটি কাপ্তাইয়ে একজন বীর মুক্তিযোদ্ধাকে হারালেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.