খাগড়াছড়ি, , সোমবার, ১৬ মে ২০২২

বাঘাইছড়ি পৌর নির্বাচন; সতন্ত্র দুই পার্থীর মনোনয়ন পত্র সংগ্রহ

প্রকাশ: ২০২২-০৫-১২ ১৯:৩৮:০১ || আপডেট: ২০২২-০৫-১২ ১৯:৩৮:০৪

বাঘাইছড়ি প্রতিনিধিঃ- সীমান্তবর্তী উপজেলার ২২ দশমিক ৮৭ বর্গ কিলোমিটারের বাঘাইছড়ি পৌরসভার নির্বাচন ঘিরে পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক সংগঠন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের মনোনিত কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মোঃ রহমত উল্লাহ খাজার পক্ষে (সতন্ত্র) মেয়র পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন দলের শীর্ষ স্থানীয় নেতাকর্মী সমর্থকদের নিয়ে। ufনা যায় এর আগে মেয়র পদে সতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন কিনেছে মুক্তিযোদ্ধা আজিজুর রহমান। এদিকে ক্ষমতাসীন আওয়ামী লীগের দলীয় প্রার্থী এখনো মনোনীত হয়নি তবে না না মহলে পৌর আওয়ামী লীগের সভাপতি মোঃ জমির হোসেনের নাম আলোচিত হচ্ছে বেশি।

বৃহস্পতিবার (১২ মে ) সকাল ১১ ঘটিকায় উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে, নির্বাচন অফিসার চৈতালী চাকমার হাত থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন মেয়র প্রার্থী রহমত উল্লাহ খাজা সহ সংগঠনের নেতাকর্মী ও সমর্থকগন। এসময়ে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় সিনিয়র সহসভাপতি অধ্যক্ষ আবু তাহের, কেন্দ্রীয় মহাসচিব ও সাবেক বাঘাইছড়ি পৌর মেয়র আলমগীর কবির,বাঘাইছড়ি উপজেলা ভাইস চেয়ারম্যান আবুল কাইয়ুম,খাগড়াছড়ি জেলা সভাপতি ও পৌর কাউন্সিলর মোঃ আব্দুল মজিদ, সাধারণ সম্পাদক লোকমান হোসেন,রাঙ্গামাটি জেলা সাধারণ সম্পাদক মোঃ সোলাইমান,পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি মোঃ শাহাদাৎ ফরাজী সাকিব,সাধারণ সম্পাদক মোঃ আসাদ, সহ কেন্দ্রীয় ও রাঙ্গামাটি, খাগড়াছড়ি এবং বান্দরবান জেলা ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সতন্ত্র মেয়র প্রার্থী মোঃ রহমত উল্লাহ খাজা বলেন, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের পক্ষ থেকে (সতন্ত্র) মেয়র পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেছি, সুষ্ঠ নিরপেক্ষ নির্বাচন হলে আমরা জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। ২০০৪ সালে ২২ দশমিক ৮৭ বর্গ কিলোমিটারে ৯ টি ওয়ার্ড নিয়ে বাঘাইছড়ি পৌরসভাটি গঠন করে তৎকালীন বিএনপি সরকার। বর্তমানে ১০ হাজার ৯ শত ৯৩ জন ভোটার রয়েছে, এর মধ্যে ৫৭১৯ জন পুরুষ ও ৫২৭৪ জন মহিলা ভোটার রয়েছে। আগামী ১৫ জুন উক্ত পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: Content is protected !!