খাগড়াছড়ি, , মঙ্গলবার, ১৭ মে ২০২২

নির্মাণাধীন ব্রীজে স্পেন ভেঙ্গে ১শ্রমিক নিহত, আহত ১৯ জন

প্রকাশ: ২০২২-০৪-২৮ ১৯:৩১:৫৩ || আপডেট: ২০২২-০৪-২৮ ১৯:৩১:৫৭

মাহফুজ আলম, কাপ্তাই (রাঙ্গামাটি) প্রতিনিধি: রাঙ্গামাটির আসামবস্তী -কাপ্তাই সড়কের বড়াদমে নির্মাণাধীন ব্রীজের ডালাইয়ের সময় ব্রীজের ৩৬ মিটার দৈর্ঘ্য স্পেন ধ্বসে পড়ে হতাহতের ঘটনা ঘটেছে, এদের মধ্যে ১শ্রমিক নিহত হওয়াসহ গুরুতর আহত হয়েছেন ২০জন শ্রমিক।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯ টার দিকে এ দূর্ঘটনা ঘটে। এঘটনায় আহতদের আশংকাজনক অবস্থায় ১৬ জন শ্রমিককে রাঙ্গামাটি সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে এবং তাদের সকলের চিকিৎসা করানো হচ্ছে। অনুসন্ধানে জানা যায় এ ব্রীজটি এলজিইডি নিয়ন্ত্রণাধীন (তত্ত্বাবধানে) ৪ কোটি ৭৮ লাখ টাকা ব্যায়ে ১২০ মিটার দৈর্ঘ্য স্পেনসহ বিভিন্ন অবকাঠামো নির্মাণের কাজ চলছিল। স্থানীয় বাসিন্দা ও প্রত্যক্ষদর্শীরা জানান আসামবস্তি ব্রীজের স্পেনের ঢালাই কাজ করার সময় হঠাৎ করে ব্রীজটি ভেঙে পড়া যায়। জানা যায় প্রাই ৪০ জন ঠিকাদারি শ্রমিক ব্রিজের ঢালাইয়ের কাজ করছিল। হঠাৎ ব্রীজটির স্পেন ভেঙে পড়ার সাথে সাথে সকলে রোড, সিমেন্ট ও কংক্রিটের নিচে চাপা পড়ে, তাৎক্ষণিক স্হানীয় ও অন্যান্য প্রত্যক্ষদর্শীরা ফায়ার সার্ভিসের কর্মীদের সহায়তায় উদ্ধার কাজে অংশ নেয়। উদ্ধারকৃত শ্রমিকদের ট্রাকে করে রাঙ্গামাটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাৎক্ষণিক তাদের চিকিৎসা সেবা প্রদান করা হয়। তাদের মধ্যে রফিক নামে একজন শ্রমিককে মৃত্যু বলে ঘোষণা করে কর্তব্যরত চিকিৎসক।

হতাহতের ঘটনায় রাঙ্গামাটি হাসপাতালে একটি হৃদয়বিদার দৃশ্য লক্ষ করা যায়। হাসপাতালে আসা শ্রমিক ও আত্মীয় স্বজনরা নিহত শ্রমিকদের আহত হওয়া ঘটনার জন্য ঠিকাদার এবং ব্রীজের কাজে নিয়োজিত মিস্ত্রি কে দায়ী করেন। তারা বলেন নিম্নমানের কাজ হওয়ার কারণে ব্রীজের ঢালাই করা অবস্থায় ব্রীজটি ভেঙে পড়ে। এ ঘটনার জন্য মিস্ত্রি, শ্রমিক ও সংশ্লিষ্ট সকলের উদাসীনতাকে দায়ী করছেন সচেতন জনগণ।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: Content is protected !!