খাগড়াছড়ি, , শনিবার, ৬ জুন ২০২০

রাঙ্গামাটির কাপ্তাই উপজেলায় ভয়াবহ অগ্নিকান্ড ১৮টি দোকান পুড়ে ছাই

প্রকাশ: ২০১৯-০১-০৭ ১৮:০০:৪৬ || আপডেট: ২০১৯-০১-০৭ ১৮:০০:৫২

দেবদত্ত মুৎসুদ্দী, রাঙ্গামাটি: রাঙ্গামাটির কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনায় অবস্থিত কেপিএম আবাসিক এলাকার বারঘোনিয়া মার্কেটে গতকাল রবিবার দিবাগত রাত প্রায় ২টার সময় হঠাৎ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে তৎক্ষনাৎ কেপিএমের নিজস্ব দমকল বাহিনী, কাপ্তাই ফায়ার ব্রিগেড এবং রাগুনিয়া ফায়ার গ্রিগেড দ্রুত ঘটনাস্থলে ছুটে আসে এবং সম্মিলিত প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনার চেষ্টা করে। টানা প্রায় এক ঘন্টা প্রচেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আসে। তবে আগুন নিয়ন্ত্রনে আসার আগেই ১৮টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।

কাপ্তাই ফায়ার ব্রিগেডের ষ্টেশন অফিসার আব্দুল মান্নান আনসারী বলেন, আমরা খবর পাবার সাথে সাথে ঘটনা স্থলে ছুটে আসি। লিটন সওদাগর এবং মজনু সওদাগরের দোকান থেকে আগুনের সুত্রপাত হতে পারে বলে প্রাথমিকভাবে ধরনা করা হচ্ছে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লাগতে পারে বলেও প্রাথমিকভাবে অনুমান করা হয়। আগুন নিয়ন্ত্রনে আনতে উপস্থিত সাধারন জনগণও সহযোগিতা করেছেন বলে দমকল বাহিনী সুত্র জানায়। এই অগ্নিকান্ডে প্রায় ২৫ লাখ টাকার মালামাল ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে। আগুনে লিটন সওদার, মজনু সওদাগর, বক্কর সওদাগর, রমজান সওদাগরের দোকানের সম্পুর্ণ মালামাল পুড়ে যায়। এছাড়াও একটি কুলিং কর্ণার, একটি লন্ড্রি শপ, ফার্নিসারের দোকান এবং কয়েকটি গুদাম ঘরও আগুনে পুড়ে যায় বলে জানা গেছে।

এদিকে আগুন লাগার খবর পাবার সাথে সাথে রাত আড়াইটার সময় ঘটনাস্থলে ছুটে আসেন কেপিএমের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী ড. এম এম এ কাদের।
এসময় আরো উপস্থিত ছিলেন কেপিএমের মহাব্যবস্থাপক (প্রশাসন) একরাম উল্লাহ্ খন্দকার, চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম চৌধুরী বেীব এবং শ্রমিকনেতা আবদুর রাজ্জাক ও আনোয়ার হোসেন বাচ্চু। এছাড়া কাপ্তাই থানার পুলিশ সদস্যরাও এসময় উপস্থিত ছিলেন।

সকালে ঘটনাস্থল পরিদর্শনে আসেন কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার আশ্রাফ আহমেদ রাসেল। তিনি জেলা প্রশাসনের মাধ্যমে ক্ষতিগ্রস্থদের সহযোগিতা করা হবে বলে আশ্বস্থ করেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

পূর্বের সংবাদ

June 2020
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

এই সপ্তাহের আলোকিত পাহাড় শেষ পাতা

বিজ্ঞাপন