খাগড়াছড়ি, , মঙ্গলবার, ২২ মে ২০১৮

মানিকছড়ি “একতা যুব সংঘ’র উদ্দ্যোগে শীতার্থদের মাঝে কম্বল বিতরণ

প্রকাশ: ২০১৭-১২-১৩ ১৬:৫৯:২৩ || আপডেট: ২০১৭-১২-১৩ ১৬:৫৯:৫৫

মো. ইসমাইল হোসেন মানিকছড়ি প্রতিনিধি:- খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলার ঐতিহ্যবাহী ক্রীয়া, সামাজিক ও অরাজনৈতিক সেচ্ছাসেবী সংঘঠন একতা যুব সংঘ’র উদ্দ্যোগে মলঙ্গীপাড়া বৌদ্ধ মন্দিরের সামনে অসহায়, গরীব শীতার্থদের মাঝে কম্বল বিতরণ করা হয়।

আজ বুধবার (১৩ ডিসেম্বর) বিকাল সাড়ে ৩ ঘটিকার সময় এস.এম. নাছির উদ্দিন’র সভাপতিত্বে ও মো. বিল্লাল হোসেন’র সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মানিকছড়ি উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আব্দুল মান্নান পাটোয়ারী (অঃদ), বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজসেবক মো. আক্তার হোসেন, মানিকছড়ি গিরী মৈত্রী সরকারি ডিগ্রী কজেলের শরীরচর্চা শিক্ষক ও প্রতিষ্ঠাতা সভাপতি মো. মনির হোসেন, সহ-সভাপতি মো. জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক মো. হানিফ, সাংবাদিক আলমগীর হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. আব্দুল আউয়াল, যুগ্ন- সম্পাদক মো. আশরাফুল আলম, যুগ্ন- সম্পাদক মো. খোরশেদ আলম, কার্যনির্বাহী সদস্য মো. শহিদুল্লাহ সজীব, মো. ইসমাইল হোসেন, সদস্য মো. এরশাদ, মো. নজরুল ইসলাম, মো. রিয়াজ ও অত্র ওয়ার্ড মেম্বর মংসাপ্রু মারমা প্রমুখ।

স্বাগত বক্তব্যে প্রতিষ্ঠাতা সভাপতি মো. মনির হোসেন বলেন, প্রতিষ্ঠা লগ্ন থেকেই আমরা সংঘঠনের মাধ্যমে শীতার্থদের মাঝে শীত বস্র বিতরণ, বাল্যবিবাহ প্রতিরোধ ও সামাজিক সচেতনতা বৃদ্ধি , শিক্ষা উপকরণ বিতরণসহ সেচ্ছায় রক্তদানের মত সেবামূলক কাজ করে আসছি। তারই ধারাবাহিকতায় আজ আপনাদের মাঝে কম্বল বিতরণ।

এসময় বক্তারা বলেন, মানিকছড়িতে যত গুলো সামাজিক সংঘঠন রয়েছে তার মধ্য একতা যুব সংঘ অন্যতম। আমরা দেখেছি একতা যুব সংঘ সর্বদা গরীব দুঃখি মানুষের পাশে সেচ্ছায় রক্তদানের মত মানবতার কল্যানেও এ সংগঠন কাজ করছে। গরীবদের মাঝে কম্বল বিতরণ করায় অসহসয় মানুষ গুলো কিছুটা হলেও শীতের তীব্রতা থেকে রক্ষা পাবে। আগামীতেও মানতার কল্যানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন তারা।

ইউপি সদস্য মংসাপ্রু মারমা বলেন, মানিকছড়ি উপজেলার প্রত্যন্ত এলাকার একটি গ্রাম মলঙ্গী পাড়া। প্রত্যন্ত এলাকা হওয়ায় নানা সাহায্য সহযোগীতা থেকে আমরা বঞ্চিত। আজ এমন উদ্যোগ নেওয়ায় সত্যি তারা অনেক খুশি। ওয়ার্ডে অসংখ্য মানুষ শীতে কষ্ট পায়। তারা দিন আনে দিন খায়। শীত বস্র বা কম্বল কিনার সামর্থ তাদের নেই। আজ এ অসহায়দের মাঝে কম্বল বিতরণ করায় একতা যুব সংঘ’র সকলকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানান ও আগামীতেও তাদের মাঝে সহায়তার হাত বাড়িয়ে দিবে বলে তিনি  বিশ্বাস করেন।

সভাপতির বক্তব্যে এস.এম. নাছির উদ্দিন বলেন, শুরু থেকে এ সংঘঠন শুধু ক্রীয়াঙ্গনেই নয় মানবতার কল্যানেও কাজ করে আসছে। এখনও অব্যাহত রয়েছে। আগামীতেও অব্যহত থাকবে। তাছাড়া আগামীকালও উপজেলার এয়াতালংপাড়া এলাকায় কম্বল বিতরণ করা হবে। শীত উপলক্ষে আমাদের সংঘঠনের মাধ্যমে উপজেলার বিভিন্ন এলাকায় শীতার্থদের মাঝে শীত বস্র ও কম্বল বিতরণ করা হবে। আমরা গরীব দুঃখি মানুষের পাশে থাকতে পেরে ও মানবতার কল্যানমূলক কাজ কারতে পেরে খুবই ধন্য মনে করি। কিন্তু সমাজে অনেক বিত্তশালী মানুষ রয়েছে যে তারা আর্থিক ভাবে সাবলম্বি হওয়া সত্ত্বেও মানুষের পাশে দাড়ায় না। আর আমরা সকলেই মিলে এক সাথে সংঘঠনের মাধ্যমে মানবতার কল্যানে কাজ করে যাচ্ছি এবং যাব। পরিশেষ সংঘঠনের পক্ষ থেকে সকলকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানান।

Leave a Reply

পূর্বের সংবাদ

May 2018
M T W T F S S
« Apr    
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

এই সপ্তাহের আলোকিত পাহাড় প্রথম পাতা

এই সপ্তাহের আলোকিত পাহাড় শেষ পাতা

বিজ্ঞাপন

error: Content is protected !!