খাগড়াছড়ি, , মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০

মানিকছড়িতে প্রায় একশত কেন্দ্রে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন বাস্তবায়নে প্রস্তুতি সম্পন্ন

প্রকাশ: ২০২০-১০-০৩ ২৩:২৪:২২ || আপডেট: ২০২০-১০-০৩ ২৩:২৪:২৪

মো: জাকির হোসেন, মানিকছড়ি প্রতিনিধি: ৪-১৭ অক্টোবর দেশ ব্যাপি ৬-১১ মাস ও ১২-৫৯ মাস বয়সী সকল শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর অংশ হিসেবে মানিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ মোট ৯৭টি টিকাদান কেন্দ্রে একযোগে কর্মসূচীতে বাস্তবায়নে সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন কর্তৃপক্ষ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, ৪-১৭ অক্টোবর দেশব্যাপি ৬-১১ মাস ও ১২-৫৯ মাস বয়সী সকল শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর কার্যক্রমের অংশ হিসেবে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও তৃণমূলের ৯৬টি কেন্দ্রে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বৈশ্বিক মহামারী করোনায় স্কুল-মাদরাসা বন্ধ থাকায় স্বাস্থ্য বিভাগের নির্ধারিত টিকাদান কেন্দ্রে সকাল-বিকাল (অফিস চলাকালীন সময়) পর্যন্ত স্বাস্থ্যকর্মীরা কেন্দ্রে অবস্থান করবেন। এ বিষয়ে জনপ্রতিনিধি, ইমাম, পুরোহিত, ভান্তে ও সংবাদকর্মীদের মাধ্যমে ইতোমধ্যে অভিভাবকরা এ বিষয়ে অবগত হয়েছেন। ফলে উপজেলার চার ইউনিয়নে ৬-১১ মাস বয়সী ১ হাজার ৩ শত ২৭জন শিশু ও ১২-৫৯ মাস বয়সী ১২ হাজার ৫শত ৮জনসহ মোট ১৩ হাজার ৮শত ৩৫ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের আওতায় আনা হবে।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মবকর্তা ডা. রতন খীসা জানান, আমরা ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছি। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে স্বাস্থ্যকর্মীরা উপজেলার মোট ৯৭টি কেন্দ্রে এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর দায়িত্বে থাকবেন।।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.