খাগড়াছড়ি, , সোমবার, ২৩ এপ্রিল ২০১৮

মাত্র ১৮জন নিরস্ত্র হিল আনসারের সাহসিকতা

প্রকাশ: ২০১৮-০৩-২১ ১১:২৩:৩১ || আপডেট: ২০১৮-০৩-২১ ১১:২৩:৩১

নিজস্ব প্রতিবেদক: মাত্র ১৮জন নিরস্ত্র হিল আনসার ধাওয়া দিয়ে চেঙ্গী নদী পার করলো ইউপিডিএফ’র পিকেটারদের। বুধবার দুপুর পৌনে ১টার দিকে খাগড়াছড়ি শহরের দক্ষিণ খবংপুড়িয়া এলাকায় এ ঘটনা ঘটে। নিরস্ত্র হিল আনসারদের এমন সাহসিকতা দেখে উল্লসিত এলাকাবাসীও।

সকাল থেকে খাগড়াছড়ি শহরের দক্ষিণ খবংপুড়িয়া এলাকায় খাগড়াছড়ি-ঢাকা ও খাগড়াছড়ি-চট্টগ্রাম সড়কটি ছিল ১০/১২ ইউপিডিএফ’র পিকেটারদের দখলে। তারা সকাল থেকে ঐ এলাকায় কখনো রাস্তায় টায়ার জ্বালিয়ে আবার কখনো আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উপর গুলতি মেরে এলাকায় অনেকটা ত্রাস সৃষ্টি করে রেখেছিল। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ছিল অনেকটা নীরব। তাদের মধ্যে চলছিলো ইদুর বেড়াল খেলা। এর ফলে অসংখ্য যানবাহনকে পিকেটারদের গুলতি আঘাত সইতে হয়েছে।

কিন্তু বিপত্তি বাঁধে দুপুর পৌনে ১টার দিকে। ঐ সময় ১৮ জন হিল আনসার চেঙ্গী স্কোয়ারে দায়িত্ব পালন করে ফিরছিলেন। হাতে ছিল একটি করে লাঠি। হিল আনসাররা ঐ এলাকা অতিক্রম করার সময় পিকেটাররা তাদের উপর গুলতি মারে। এতে ক্ষীপ্ত হয়ে হিল আনসারা পিকেটারদের ধাওয়া দেয়। পিকেটারা ধাওয়া খেয়ে পালালে পুলিশও হিল আনসারদের পিছু নেয়। যৌথ ধাওয়ায় পিকেটাররা চেঙ্গী নদী পার হয়ে যায়। হিল আনসারদের এমন সাহসিকতা স্থানীয় সকলে প্রশংসা করেছে। অভিনন্দন জানিয়েছেন নিরস্ত্র হিল আনসারদের।

তবে একজন হিল আনসার আক্ষেপ করে বলেন, আমারা পার্বত্য চট্টগ্রামে বছরের পর বছর আইন-শৃঙ্খলা রক্ষাসহ আর্থ-সামাজিক উন্নয়নে ভূমিকা রাখলেও চাকুরি স্থায়ী হয় না। আমাদের চাকুরি অনেকটা কচু পাতার পানির মতো

Leave a Reply

আরকাইভস

April 2018
M T W T F S S
« Mar    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  

এই সপ্তাহের আলোকিত পাহাড় ১ম পাতা

এই সপ্তাহের আলোকিত পাহাড় শেষ পাতা

বিজ্ঞাপন

error: Content is protected !!