খাগড়াছড়ি, , বুধবার, ৫ আগস্ট ২০২০

মহালছড়ি থানায় “ওপেন হাউজ ডে” উপলক্ষে মুক্ত আলোচনা ও মত বিনিময় সভা

প্রকাশ: ২০২০-০২-১৩ ১৭:১৩:৩৪ || আপডেট: ২০২০-০২-১৩ ১৭:১৩:৪০

দীপক সেন, মহালছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার মহালছড়ি থানায় “ওপেন হাউজ ডে” উপলক্ষে মহালছড়ি থানা কর্তৃপক্ষের আয়োজনে এক গুরুত্বপূর্ণ মুক্ত আলোচনা ও মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

১৩ ফেব্রুয়ারী বৃহস্পতিবার মহালছড়ি থানার সম্মেলন কক্ষে মহালছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ডায়নামিক পুলিশ অফিসার মো: জাহাঙ্গীর আলম, এর সভাপতিত্বে অনুষ্ঠিত এবং মহালছড়ি থানার ওসি তদন্ত, মিলিট্যান্ট পুলিশ অফিসার দেবাশীষ বিশ্বাসের উপস্থাপনায় অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি সার্কেলের এএসপি মো: রওনক আলম।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন তাঁর সঙ্গীয় উর্ধতন পুলিশ অফিসার, মহালছড়ি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, আধুনিক ও ডিজিটাল ইউনিয়ন গড়ার স্বপ্নদ্রষ্ঠা, মহালছড়ি উপজেরা আওয়ামী লীগের সুযোগ্য সভাপতি জননেতা রতন কুমার শীল ও অন্যান্য স্থানীয় নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ।

সভায় স্বাগত বক্তব্য রাখেন মহালছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা। পরে অতিথিবৃন্দ ও বক্তারা তাঁদের বক্তব্যে এলাকায় মাদক, বাল্য বিবাহ, গোপনে কাজী মাধ্যমে বিয়ে, ভুমি বিরোধ, শিশুশ্রম, সহ নানাবিধ সমস্যা কথা তুলে ধরেন। মহালছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তাঁর বক্তব্যে বলেন মুজিব বর্ষের অঙ্গীঁকার পুলিশ হবে জনতা, এই স্লোগান বাস্তবে প্রয়োগ ও প্রতিফলনের লক্ষে মহালছড়ি বাসী যাতে তাঁদের অভিযোগ নির্ভয়ে সহজে জানাতে পারে তার জন্য এলাকার গুরুত্বপূর্ণ পয়েন্টগুলিতে অভিযোগ বক্স স্থাপন করা হবে। এব্যপারে তিনি সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

“পুলিশই জনতা, জনতাই পুলিশ” প্রতিপাদ্য অনুষ্ঠিত উক্ত মত বিনিময় অনুষ্ঠানে অন্যান্য আলোচকরা তাঁদের বক্তব্যে প্রধান অতিথি নিকট তুলে ধরেন। প্রধান অতিথি তাঁর বক্তব্যে এলাকার সমস্যাগুলি সমাধানে আন্তরিক ভাবে কাজ করার প্রতিশ্রুতি দেন এবং এলাকার বাল্য বিবাহ রোধে ব্যাপারে মহালছড়ি প্রেস ক্লাব সভাপতি প্রবীন সিনিয়র সাংবাদিক দীপক সেন এর প্রস্তাবের ভিত্তিতে মহালছড়ি উপজেলায় বাল্য বিবাহ রোধ কল্পে এলাকার মাধ্যমিক বিদ্যালয় গুলিতে সচেতনতামূলক প্রচারণা পরিচালনা করা হবে বলে আশ্বাস দেন। উক্ত ওপেন হাউজ ডে অনুষ্ঠানে এলাকার যুব সমাজের প্রতিনিধি বৃন্দ, মেম্বার চেয়ারম্যান, ব্যবসায়ীসহ প্রায় সকল পেশাজীবি নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.