খাগড়াছড়ি, , মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮

মহালছড়ি উপজেলায় আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস ২০১৮ উপলক্ষে আলোচনা সভা

প্রকাশ: ২০১৮-১০-১৩ ২০:৩৩:০৬ || আপডেট: ২০১৮-১০-১৩ ২০:৩৩:০৬

দীপক সেন, মহালছড়ি প্রতিনিধি: ১৩ অক্টোবর শনিবার মহালছড়ি সরকারী উচ্চ বিদ্যালয় অডিটরিয়ামে আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস ২০১৮ পালন উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মহালছড়ি উপজেলা প্রশাসনের আয়োজনে এবং মহালছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণ ও বিদ্যালয়ের প্রধান শিক্ষকের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মহালছড়ি সদর ইউনিয়ন পরিষদের সূযোগ ও জনপ্রিয় চেয়ারম্যান এবং মহালছড়ি উপজেলা আওয়ামী লীগের সফল সাধারণ সম্পাদক জননেতা রতন কুমার শীল। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন মহালছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিপুল বিকাশ খীসা ও নানিয়ারচর সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অঙ্গঁদ কুমার চাকমা।

“কমাতে হলে সম্পদের ক্ষতি-বাড়তে হবে দূর্যোগের পূর্ব প্রস্তুতি”। এই প্রতিপাদ্যের উপর ভিত্তি করে অনুষ্ঠিত উক্ত আলোচনা সভার প্রধান অতিথি তাঁর বক্তব্যে বর্তমান সময়ে জলবায়ু পরিবর্তনের প্রভাবে সৃষ্ট প্রাকৃতিক দূর্যোগ ও মানুষের কিছু কর্মকান্ডেও প্রকৃতির বিরুপ আবহাওয়া এবং এর প্রভাবে ঘটে যাওয়া দূর্যোগ সম্পর্কে সজাগ থেকে অত্র পার্বত্যাঞ্চলে নির্বিচারে গাছ কাটা ও পাহাড় কাটা থেকে বিরত থাকতে পার্বত্যাঞ্চলের জনসাধারণের প্রতি আহবান জানান এবং ছাত্র-ছাত্রীদেরকেও এব্যপারের তাদের পরিবার পরিজনদের নিরুৎসাহিত ও সচেতন করতে পরামর্শ দেন।

আলোচনা সভায় বিশেষ অতিথিবৃন্দ প্রাকৃতিক দূর্যোগ কালে পূর্ব প্রস্তুতি হিসাবে করণীয় সর্ম্পকে উপদেশ প্রদান করেন এবং অসেচতনতার ভয়াবহ পরিনতির কথা তুলে ধরেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

পূর্বের সংবাদ

December 2018
M T W T F S S
« Nov    
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

এই সপ্তাহের আলোকিত পাহাড় প্রথম পাতা

এই সপ্তাহের আলোকিত পাহাড় শেষ পাতা

বিজ্ঞাপন