খাগড়াছড়ি, , মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০

মহালছড়িতে ৪৯তম জাতীয় সমবায় দিবসে র‌্যালী ও আলোচনা সভা

প্রকাশ: ২০২০-১১-০৭ ১৪:৩৯:৪৮ || আপডেট: ২০২০-১১-০৭ ১৪:৩৯:৪৯

দীপক সেন, মহালছড়ি প্রতিনিধি: খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলায় নির্ধারিত কর্মসূচী অনুযায়ী ৭ নভেম্বর শনিবার “৪৯তম জাতীয় সমবায় দিবস- ২০২০” উদযাপন করা হয়েছে।

মহালছড়ি উপজেলা সমবায় অফিস আয়োজিত দিবসের কর্মসূচীর অংশ হিসেবে ৭নভেম্বর এদিন সকাল ১০.৩০ ঘটিকায় মহালছড়ি উপজেলা পরিষদ প্রাঙ্গঁনে উপজেলা সমবায় অফিসার মোহাম্মদ ছালেহ উদ্দিন দিদার এর ব্যবস্থাপনায় জাতীয় সঙ্গীঁত পরিবেশন সহকারে জাতীয় পতাকা ও সমবায় পতাকা উত্তোলন করেন যৌথভাবে উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দত্ত ও সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্টেট তাহমিনা আফরোজ ভূঁইয়া। এ সময় আরো উপস্থিত ছিলেন মহালছড়ি সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রতন কুমার শীল ও অন্যান্য সরকারী দপ্তরের কর্মকতাগণ আর স্থানীয় সমবায়ীবৃন্দ।

পরে সমবায় র‌্যালী সহকারে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে পৌঁছে এক আলোচনা সভানুষ্ঠান করা হয়। মহালছড়ি উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে নির্বাহী অফিসারের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্টেট তাহমিনা আফরোজ ভূঁইয়া এবং বিশেষ অতিথি ও প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মহালছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও মহালছড়ি সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রতন কুমার শীল, মহালছড়ি হাসপাতালের মেডিক্যাল অফিসার ডা: নুনু মার্মা, মহালছড়ি থানার ওসি (তদন্ত) দেবাশীষ দাশ।

“সমবায়-ই শক্তি- – সমবায়-ই মুক্তি এই মূল মন্ত্রের ভিত্তিতে এবং “বঙ্গঁবন্ধুর দর্শন, সমবায়ের উন্নয়ন” এই প্রতিপাদ্যকে ধারণ করে অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় প্রধান বক্তা রতন কুমার শীল বলেন সমবায়ী সহ সকলে সমবায়ের মাধ্যমে আর্থিক সঞ্চয় আমানত গড়ে তুলে নিজেদের মধ্যে আত্ম নির্ভবশীলতা অর্জন করে জাতীয় প্রবৃদ্ধি অর্জনে ভূমিকা রাখতে হবে। উপজেলা সমবায় অফিসার ছালেহ উদ্দিন দিদারের সঞ্চালনায় (তাঁরই) স্বরচিত সমবায়ী কবিতা পাঠের পর পবিত্র ধর্মগ্রস্থ কোরআন তেলাওয়াত, গীতাপাঠ ও ত্রিপিটক পাঠের পর উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ এবং নির্ধারিত সমবায়ীরা বক্তব্য রাখেন। অনুষ্ঠানে এবং আলোচনা সভায় উপজেলার সরকারী লাইন ডির্পাটম্যান্টের কর্মকর্তাগণ ও এলাকার সমবায়ী নারী পুরুষগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.