খাগড়াছড়ি, , মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০

মহালছড়িতে শিশু ও নারী উন্নয়নে খাগড়াছড়ি জেলা তথ্য অফিসের উদ্যোগে দিন ব্যাপী ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশ: ২০২০-০৯-২১ ১৮:০৭:১৫ || আপডেট: ২০২০-০৯-২১ ১৮:০৭:১৭

দীপক সেন, মহালছড়ি প্রতিনিধি: সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে চলুন- করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি রোধ করুন। এই প্রতিপাদ্যের আলোকে তথ্য মন্ত্রণালয়, গণযোগাযোগ অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন “শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়)” শীর্ষক প্রকল্পের অধীনে ২০২০-২১ অর্থবছরের ১ম কিস্তি (জুলাই-সেপ্টেম্বর ২০২০) পর্যন্ত জিওবি খাতের প্রচার কার্যক্রমের আওতায় মহালছড়ি উপজেলার নেতৃস্থানীয় ব্যক্তিবর্গকে নিয়ে দিনব্যাপী এক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়।

জেলা তথ্য অফিস ও সরকারের গণযোগাযোগ অধিদপ্তর, তথ্য মন্ত্রণালয় এর আয়োজনে ২১ সেপ্টেম্বর সোমবার মহালছড়ি উপজেলা পরিষদ হল রুমে জেলা তথ্য অফিসার বাপ্পী চক্রবর্ত্তির সভাপতিত্বে ও জেলা তথ্য অফিসের রিকো চাকমার সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দত্ত।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহালছড়ি উপজেলা সহকারী ভূমি কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহামিনা আফরোজ ভূঁইয়া, মহালছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সর ডা: মো: আবু ছালেহ, মহালছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: জাহাঙ্গীর আলম ও মহালছড়ি প্রেস ক্লাবের সভাপতি প্রবীন সাংবাদিক দীপক সেন।

কর্মশালায় জন্ম নিবন্ধন, শিক্ষা, বাল্য বিবাহ, ইভটিজিং, মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধ, পরিস্কার পরিচ্ছন্নতা, পরিবেশ সুরক্ষা, নিরাপদ সড়ক, শিশুর পানিতে ডুবা প্রতিরোধ ও জেন্ডার সমতা, নারী ও শিশু প্রতি সহিংসতা প্রতিরোধ, শিশু ও নারী নির্যাতন প্রতিরোধ, শিশু ও নারীর অধিকার, নারীর ক্ষমতায়ন, নারীর সামাজিক নিরাপত্তা কর্মসূচিসমূহ, ও দুর্যোগকালীন নারী ও শিশুর সচেতনতা, করোনা ভাইরাস সংক্রমণ রোধ, ডেঙ্গু প্রতিরোধ, জীবন তথ্য ও KHHP শিশুকে মাতৃদুগ্ধ দান, শিশুর যথাযথ বিকাশ, অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য, নিরাপদ মাতৃত্ব ইত্যাদি বিষয় নিয়ে গুরুত্বপূর্ণ বক্তব্যে দেন প্রধান অতিথি ও বিশেষ অতিথি বৃন্দ।

উক্ত কর্মশালায় স্থানীয় ইমাম,ব্রাক্ষ্মন, ঠাকুর, শিক্ষক-শিক্ষিকা, NGO প্রতিনিধি, জনপ্রতিনিধি ও এলাকায় কর্মরত গণমাধ্যম কর্মী ও সাংবাদিকবৃন্দ অংশগ্রহণ করেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.