খাগড়াছড়ি, , মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০

মহালছড়িতে খাগড়াছড়ি জেলা তথ্য অফিসের উদ্যোগে শিশু ও নারী উন্নয়নে একাধিক উঠান বৈঠক অনুষ্ঠিত

প্রকাশ: ২০২০-০৯-০৭ ১৬:১৮:৩৬ || আপডেট: ২০২০-০৯-০৭ ১৬:১৮:৩৮

দীপক সেন, মহালছড়ি প্রতিনিধি: “শিশু ও নারী উন্নয়নে সচেতনমূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়)” শীর্ষক প্রকল্পের অধীনে ২০২০-২১ অর্থবছরের ১ম কিস্তি (জুলাই-সেপ্টেম্বর ২০২০) পর্যন্ত জিওবি খাতের প্রচার কার্যক্রমের আওয়তায় একাধিক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে মহালছড়ি উপজেলায়। করোনা ভাইরাস সংক্রামণ রোধ, জীবন তথ্য ও কঐঐচ, নারী ও শিশুর সহিংসতা প্রতিরোধ, শিশুকে মাতৃদুগ্ধ দান, শিশু ও নারীর অধিকার, শিশুর যথাযথ বিকাশ, অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য, জন্ম নিবন্ধন, শিক্ষা, নারীর ক্ষমতায়ন, নারীর সামাজিক নিরাপত্তা কর্মসূচিসমূহ, শিশুর পানিতে ডুবা প্রতিরোধ, পরিবেশ সুরক্ষা ও দুর্যোগকালীন নারী ও শিশুর সচেতনতা, জেন্ডার সমতা, নিরাপদ মাতৃত্ব, শিশু ও নারী নির্যাতন প্রতিরোধ, বাল্য বিবাহ, ইভটিজিং, মাদক ও জঙ্গিবাদ প্রতিরোধ, পরিস্কার পরিচ্ছন্নতা, ডেঙ্গু প্রতিরোধ, নিরাপদ সড়ক ইত্যাদি বিষয়ের প্রচার/ সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে করোনা ভাইরাস পরিস্থিতিতেও গণযোগাযোগ অধিদপ্তর বহুমুখী প্রচার কার্যক্রম বাস্তবায়ন করছে।

তারই অংশ হিসেবে ৭ সেপ্টেম্বর সোমবার মহালছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ে এই উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। জেলা তথ্য অফিসার বাপ্পি চক্রবর্তির সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দত্ত, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহালছড়ি উপজেলা সরকারী ভূমি কমিশনার তাহমিনা আফরোজ ভূঁইয়া ও মহালছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিপুল বিকাশ খীসা।

খাগড়াছড়ি জেলা তথ্য অফিস ও গণযোগাযোগ অধিদপ্তর, তথ্য মন্ত্রণালয়ের আয়োজনে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপজেলার মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক প্রতিনিধি। উপজেলা প্রেসক্লাব এর সাংবাদিক সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীগণ। এর পর মহালছড়ি গুচ্ছগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়েও একিই ভাবে আরো একটি উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.