খাগড়াছড়ি, , মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০

মডেল মসজিদ ও ইসলামিক কেন্দ্রের কাজের অগ্রগতি পরিদর্শণ করেন- ইউএনও মুনতাসীর

প্রকাশ: ২০২০-১০-১৮ ০০:০১:১৪ || আপডেট: ২০২০-১০-১৮ ০০:০১:১৭

মাহফুজ আলম, কাপ্তাইঃ বহুল প্রত্যাশিত কাপ্তাই উপজেলা কেন্দ্রীয় মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের বহুতল ভবন কাজের  অগ্রগতি পরিদর্শন করেন কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসীর জাহান। ভবনটির নির্মাণ কাজ শুরু হয়েছে ২০২০ সালের ১২ জানুয়ারী রবিবার দুপুর ১টার সময় এ কাজের পরিমাপ নির্ধারণ করে দৈর্ঘ্য ১৭০ ফুট ও প্রস্থ ১০০ ফুট নির্ধারণ করে বহুতল ভবনের কাজের সুচনা হয়।

১৭ অক্টোবর শনিবার ইউএনও মুনতাসীর জাহান মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র কাজের মান-উন্নয়ন পরিদর্শণকালে উপস্হিত ছিলেন বড়ইছড়ি কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মোঃ সোলাইমান, ঠিকাদার প্রতিষ্ঠানের প্রকল্প পরিচালক মোঃ রফিকুল ইসলাম, পিডাব্লিউডি দপ্তরের উপ-বিভাগীয় প্রকৌশলী সৌভিক তালুকদার, কাপ্তাই প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহফুজ আলম সহ স্থানীয় মুসুল্লী ও গণ্যমান্যব্যক্তিবর্গগণ।

 উল্লেখ্য এ ব্যাপারে সচেতন মহল অভিমত ব্যক্ত করেন বলেন, সরকারের নির্ধারিত মডেল মসজিদটি গেল বছর  ষড়যন্ত্রের বেড়াজালে পড়ে কাপ্তাই উপজেলা কেন্দ্রীয়ভাবে না করে অন্যত্র স্থানান্তর করার অপকৌশল হয়েছিল। পরক্ষণে কাপ্তাই উপজেলা প্রশাসান ও স্থানীয়দের ঐকান্তিক প্রচেষ্টায় সরকারির পূর্ব নির্ধারিত স্থান বড়ইছড়ি উপজেলা সদর কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গনে পূর্বের প্রস্তাবিত স্থানেই মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ কাজ শুরু হওয়ায় সকলেই সরকারের সংশ্লিষ্ট বিভাগের প্রতি কৃতজ্ঞ জানান। এই প্রকল্পের নির্মাণ কাজের ব্যয় ধরা হয়েছে ১৫ কোটি টাকা। মডেল মসজিদ সহ ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রটি হবে তিন তলা বিশিষ্ট।

ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ রহমান ও মুসলিম উম্মার স্বপ্ন পুরণের লক্ষ্যে সরকার ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মাধ্যমে এর বাস্তবায়ন পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। কাপ্তাই উপজেলায় মডেল মসজিদটি স্থাপনের কাজ চলমান অবস্থায় কাজের অগ্রগতি কাপ্তাই  উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসীর জাহান পরিদর্শন করায় এলাকাবাসী সন্তুষ্ট প্রকাশ করেন পাশাপাশি স্থানীয় সচেতন মহল ও মুসুল্লিরা আনন্দে উৎফুল্ল হয়ে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.