খাগড়াছড়ি, , সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯

মংসাজাই চৌধুরীর স্বরণে গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

প্রকাশ: ২০১৮-০৯-২৫ ২৩:০৪:৪৪ || আপডেট: ২০১৮-০৯-২৫ ২৩:০৫:৫৫

দিদারুল আলম, গুইমারা: পার্বত্য অঞ্চলে ২১সদস্য বিশিষ্ট শান্তি কমিটির অন্যতম সদস্য  ও হাফছড়ি ইউপি’র সাবেক চেয়ারম্যান, বর্তমান খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরীর পিতা প্রয়াত মংসাজাই চৌধুরী স্মৃতি অনুর্ধ্ব-১৮ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট’১৮খ্রিঃ এর শুভ উদ্বোধন করা হয়।
মঙ্গলবার (২৫সেপ্টেম্বর)  বিকেলে গুইমারা উচ্চ বিদ্যালয় মাঠে প্রয়াত মংসাজাই চৌধুরীর সুযোগ্য সন্তান খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাতীয় পতাকা উত্তোলন ও শান্তির প্রতীক পায়রা উঠিয়ে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচের মাধ্যমে শুভ সূচনা করেন।
১৩ জানুয়ারী ১৯৮৯ ইং তারিখে তৎকালীন পার্বত্য অঞ্চলে শান্তিবাহীনির সদস্যরা রাতের অন্ধকারে  নিজ বাড়ি থেকে তাকে অপহরণ করে নিয়ে যায়। এর পর তার এ পর্যন্ত  কোন খোঁজ পাওয়া যায়নি বলে তার পারিবারিক সূত্রে জানাযায়।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ’র মাননীয় মুখ্য নির্বাহী কর্মকর্তা (যুগ্ম সচিব) মোঃ নূরুজ্জামান, সিন্দুকছড়ি জোন কমান্ডার লেঃ কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিব (পিএসসি জি), গুইমারা উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়া, গুইমারা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান মেমং মারমা প্রমুখ।

উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে কংজরী চৌধুরী বলেন, বর্তমান যুব সমাজের যে নৈতিক অবক্ষয় ঘটছে তা থেকে উত্তরণের জন্য খেলাধুলার বিকল্প নাই। নিয়মিত লেখাধুলা যুব সমাজকে নৈতিক অবক্ষয়ের হাত থেকে রক্ষা করে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার শিক্ষার পাশাপাশি দেশ ব্যাপী খেলাধুলা প্রসার ঘটানোর লক্ষ্যে নানা কর্মসুচী গ্রহণ করেছে।
প্রধান অতিথি বলেন, সন্ত্রাস নৈরাজ্য কখনও জাতি বা দেশের কল্যাণ ও উন্নয়ন করতে পারে না, আর ক্রীড়ামোদিরা কখনো সন্ত্রাস ও নৈরাজ্য করতে পারে না।

প্রয়াত মংসাজাই চৌধুরীকে আধুনিক গুইমারার রুপকার এলাকার কৃর্তি সন্তান ও পার্বত্য চট্টগ্রামের শান্তি সমৃদ্ধি ও উন্নয়নের রুপকার এবং সফল সমাজ কর্মী হিসেবে উল্লেখ করে তার স্মৃতির স্মরণে এবং এলাকার ক্রীড়াঙ্গণে নতুন মাত্রা যোগ করে জাতীয় মানের খেলোয়াড় তৈরীর করার জন্য এ টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে বলে জানান।

টুর্নামেন্ট পরিচালনা কমিটির আহবায়ক সাহলাপ্রু মারমার সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্ধোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, হাফছড়ি ইউপি চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী, সিন্দুকছড়ি ইউপি চেয়ারম্যান রেদাক মারমা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মংসাথোয়াই মগ সহ উপজেলা এলাকার জনপ্রতিনিধি ও গন্যমান্য ব্যক্তিবর্গ। গুইমারা উপজেলার বিভিন্ন ইউনিয়নের ব্যাপক সংখ্যক ক্রীড়ামোধী দর্শকের উপস্থিতিতে গুইমারা মাঠ কানায় কানায় পরিপূর্ণ হয়ে উঠে।

নক আউট পদ্ধতির এ টুর্নামেন্টে গুইমারা উপজেলার মোট ১৬টি দল অংশগ্রহণ করছে। উদ্ধোধনী ম্যাচে গুইমারা কলেজ একাদশ গুইমারা একাদশের মোকাবেলা করে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

পূর্বের সংবাদ

February 2019
M T W T F S S
« Jan    
 123
45678910
11121314151617
18192021222324
25262728  

এই সপ্তাহের আলোকিত পাহাড় প্রথম পাতা

এই সপ্তাহের আলোকিত পাহাড় শেষ পাতা

বিজ্ঞাপন