খাগড়াছড়ি, , বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১

লংগদুতে বন্যহাতির আক্রমনে মৃত-১

প্রকাশ: ২০২১-০৪-০৫ ১১:৫৮:৫৩ || আপডেট: ২০২১-০৪-০৫ ১১:৫৯:০০

মোঃ গোলামুর রহমান, লংগদুঃ রাঙ্গামাটি লংগদু উপজেলার ৫নং ভাসান্যদম ইউনিয়নের ৬নং ওয়ার্ডের  স্থায়ী বাসিন্দা মোঃ আব্দুল মালেক (৭০) বন্য হাতির আক্রমনে মৃত্যু বরণ করেছে। 

রবিবার দুপুর ১ টার সময় বৃদ্ধা গরুর খাবারের জন্য বাড়ির পাশে ঘাস কাটতে গেলে এঘঠনা ঘঠে। তিনি একমাত্র উপার্জনকারী ব্যক্তি ছিলেন, পরিবারের হাল ধরার মত আর কেউ থাকলোনা তার।

বিষয়টি নিশ্চিত করেছেন সুবলং ফরেস্ট রেন্জ কর্মকর্তা হাসান তারেক ও লংগদু থানা পুলিশ। প্রাথমিক ভাবে তাকে দাপন করার জন্য ফরেস্ট রেন্স কর্মকর্তা নিজ অর্থায়নে সম্পূর্ণ করার কথা জানান। 

এসময় পরিবারের বৃদ্ধা আব্দুল মালেকের স্ত্রী বলেন, প্রতিদিনের ন্যায় আজও তিনি এবং আমার মেঝো মেয়ের স্বামী গরুর খাবার ঘাস কাটতে বাড়ির পাশে পাহাড়ের নিচে যায়। পথিমধ্যে হাতি সামনে পড়লে শশুরকে হাতি ধরে ফেলে আর জামাতা দৌড়ে পাহাড়িদের বাড়িতে উঠে। সেখা  থেকে সে মোবাইল ফোনে জানালে আমরা তাকে উদ্ধার করতে যাই।

এদিকে তাদের জামাতা সাঈদুল বলেন, আমরা দুজনেই হাট ছিলাম। তিনি আমার সামনে সামনাসামনি হাটছিলো, হঠাৎ বন্যহাতি জঙ্গল থেকে বের হয়ে আমার শশুরকে ধরে ফেল্লে আমি দৌড়ে পালিয়ে যাই।

বর্তমানে তার পরিবারের সবাই নিঃস্ব হয়ে পড়েছে, কারণ পরিবারের একমাত্র উপার্জনকারী তিনি ছিলেন। যার একটি থাকার কোন ভালো একটি ঘর নাই। পরিবারের প্রতিদিন বিভিন্ন কষ্ট কাঠিন্যর মধ্যে দিয়ে তারা জীবন যাপন করতেন। ৮সদস্য বিশিষ্ট ফ্যামিলির যোগানদাতা হারিয়ে সবাই যেনো কুল  হারা হয়ে পড়েছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.