খাগড়াছড়ি, , বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১

দীঘিনালায় অস্র ও নগদ টাকাসহ ৪ ইউপিডিএফ কর্মী আটক; অস্র ও চাদাঁবাজি মামলা

প্রকাশ: ২০২১-০৩-০৩ ২৩:০০:০৭ || আপডেট: ২০২১-০৩-০৩ ২৩:০০:১৪

নিজস্ব প্রতিনিধি, দীঘিনালা: খাগড়াছড়ি জেলার দীঘিনালায় অস্র ও নগদ টাকা সহ ৪ ইউপিডিএফ (প্রসীত) কর্মী আটক করা হয়েছে। গতকাল মঙ্গলবার ভোরে পুলিশ ও সেনাবাহিনীর যৌথ অভিযানে উপজেলার ৪নং দীঘিনালা ইউনিয়নের বানছড়া এলাকার পরাজয় চাকমার সেগুন বাগান তাদের আটক করা হয়|

আটককৃতরা হলেন, কবাখালী ইউনিয়নের কৃপাপুর গ্রামের মৃত আরনন্দ চাকমা ছেলে প্রত্যয় চাকমা ওরফে প্রীতি (৪২), দীঘিনালা ইউনিয়নের মধ্য বানছড়া গ্রামের চন্দ্র দেব চাকমা ছেলে সমর বিজয় চাকমা ওরফে নিবেদন চাকমা (৩৬), ভিতর বানছড়া গ্রামের মৃত জীতেন্দ্র লাল চাকমার ছেলে পূর্ণ জীবন চাকমা ওরফে দিগন্ত চাকমা (৪২) এবং রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার বংগলতলী ইউনিয়নের হাগলাছড়া গ্রামের প্রিয় রঞ্জন চাকমার ছেলে বিধু ভূষণ চাকমা অনিক (৫২)। এসময় তাদের সাথে থাকা ১টি P.BRETTA পিস্তল (USA),  ১টি কাঠের বাট সংযুক্ত পিস্তল, ৩টি ম্যাগজিন এবং ৪০  রাউন্ড গুলি, নগদ ৫ লক্ষ ৭৪ হাজার ৫শত ২১ টাকা, ০৭ টি বাটন ফোন, ০১ টি এন্ডােয়েট ফোন এবং ১০ টি সিম, ছােট বড় ০৪ টি ব্যাগ। এছাড়া  ০৭ টি চাঁদা আদায়ের রশিদ বই উদ্ধার করা হয়। 

এদিকে আটককৃতদের নিজেদের কর্মী বলে স্বীকার করে গণমাধ্যমের কাছে প্রতিবাদ লিপি পাঠিয়েছে ইউনাইটেড পিপলস ডেমোক্রাটিক ফ্রন্ট (ইউপিডিএফ)। ইউনাইটেড পিপলস ডেমোক্রাটিক ফ্রন্ট (ইউপিডিএফ) প্রচার ও প্রকাশনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত নিরন চাকমা স্বাক্ষরিত এক বিবৃতিতে বলেন, পার্বত্য চট্টগ্রামে জনগণের অধিকার প্রতিষ্ঠার আন্দোলন দমনের জন্য পরিকল্পিতভাবে ইউপিডিএফ’র ওপর রাজনৈতিক দমন-পীড়ন চালানো হচ্ছে। তারই অংশ হিসেবে নেতা-কর্মীদের অন্যায়ভাবে গ্রেফতার-নির্যাতন, মিথ্যা মামলা দিয়ে বছরের পর বছর কারান্তরীণ রাখা হচ্ছে। এমনকি গণতান্ত্রিক কর্মসূচি পর্যন্ত পালন করতে দেওয়া হচ্ছে না। বিবৃতিতে তিনি, অবিলম্বে গ্রেফতারকৃত চার ইউপিডিএফ সদস্যকে নিঃশর্ত মুক্তির দাবি জানান।

দীঘিনালা থানার অফিসার ইনচার্জ উত্তম চন্দ্র দেব ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এঘটনায় চাদাঁবাজি এবং অস্র আইনে এসআই শাহেদ্ হোসেন বাদী হয়ে মামলা করা হয়েছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.