খাগড়াছড়ি, , মঙ্গলবার, ২২ মে ২০১৮

বেতন বৈষম্য নিরসনের দাবীতে খাগড়াছড়িতে প্রাথমিক সহকারি শিক্ষকদের সংবাদ সম্মেলন

প্রকাশ: ২০১৭-১২-১৫ ০৯:৫২:১৯ || আপডেট: ২০১৭-১২-১৫ ০৯:৫২:১৯

নিজস্ব প্রতিবেদক: বেতন বৈষম্য নিরসনে প্রশিক্ষণপ্রাপ্ত প্রধান শিক্ষকদের পরের গ্রেডে প্রশিক্ষণপ্রাপ্ত সহকারী শিক্ষকদের বেতন স্কেল নির্ধারণের দাবিতে খাগড়াছড়িতে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারি শিক্ষক সমিতি, খাগড়াছড়ি জেলা শাখা।

বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারি শিক্ষক সমিতি, খাগড়াছড়ি জেলা শাখার উদ্যোগে আজ শুক্রবার বেলা  ১১টায় খাগড়াছড়ি প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারি শিক্ষক সমিতি, খাগড়াছড়ি জেলা শাখার আহবায়ক এ্যামিলি দেওয়ানের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনটির সদস্য-সচিব মাসুদ পারভেজ বলেন,  ‘২০১৫ সালে প্রায় শতভাগ বেতন বৃদ্ধি করা হলেও প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকরা বর্তমানে চরম বৈষম্যের শিকার। ২০১৪ সালের ৯ মার্চ  প্রধানমন্ত্রীর ঘোষণায় প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদ দ্বিতীয় শ্রেণিতে উন্নীত করা হয়। এতে প্রধান শিক্ষকের বেতন স্কেল থেকে সহকারী শিক্ষকদের বেতন স্কেল তিন ধাপ নিচে নেমে যায়। ”বর্তমানে প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের প্রস্তাবিত বেতন স্কেল বাস্তবায়ন হলে প্রশিক্ষণপ্রাপ্ত সহকারী শিক্ষকদের বেতন স্কেল চার ধাপ নিচে নেমে যাবে। অথচ ২০০৬ সালে সহকারী শিক্ষকদের বেতন স্কেল ছিল প্রধান শিক্ষকদের একধাপ নিচে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয় ২০১৪ সালে প্রধান শিক্ষকদের সাথে সহকারি শিক্ষকদের তিন ধাপ বেতন বৈষম্য ও পদমর্যাদা বৈষম্য সৃষ্টি হওয়ার পর সহকারি শিক্ষকরা এই বৈষম্য নিরসনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে দফায় দফায় আলোচনা করা হয়েছে।বেতন বৈষম্য নিরসনের  আশ্বাস দিলেও বাস্তবে তার চিত্র ভিন্ন। তাই অনেকটা বাধ্য হয়ে অধিকার আদায়ে সকল সরকারি প্রাথমিক সংগঠন গুলোর সমন্বয়ে মহাজোট গঠন করা হয়েছে।

অবিলম্বে প্রশিক্ষণপ্রাপ্ত প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের বেতন বৈষম্য নিরসনের দাবি জানানো হয় সংবাদ সম্মেলনে।আগামী ২২ ডিসেম্বর এর মধ্যে দাবী মেনে নেয়া না হলে মহাজোটের ডাকা কেন্দ্রীয় শহীদ মিনারে আমরণ অনশনের কর্মসূচীতে এই জেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষকরাও অংশ গ্রহণ করে দাবী আদায়ের সংগ্রামে যোগ দিবে।

সংবাদ সম্মেলনে এসময় বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারি শিক্ষক সমিতি, খাগড়াছড়ি সদর উপজেলা শাখার সভাপতি মো. মনিরুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি সবিতা রোয়াজা, সাধারন সম্পাদক পরিতোষ ত্রিপুরা, মাটিরাংগা উপজেলা শাখার সভাপতি কাজী সাইফুল ইসলাম, সাধারন সম্পাদক সুজন গরজা, দীঘিনালা উপজেলা শাখার সভাপতি সুভাষ দত্ত চাকমা, সাধারন সম্পাদক মোজাম্মেল হক, পানছড়ি উপজেলা শাখার সভাপতি সুরেশ কুমার ত্রিপুরা, সাধারন সম্পাদক মো. আবদুল মান্নান, রামগড় উপজেলা শাখার সভাপতি মুহাম্মদ কাশেম আলী, সাধারণ সম্পাদক মো. এয়াকুব, মানিকছড়ি উপজেলা শাখার সভাপতি চিংলা মারমা, সাধারন সম্পাদক মনির হোসেন, লক্ষীছড়ি উপজেলা শাখার সভাপতি ললিত চাকমা ও মহালছড়ি উপজেলা শাখার সভাপতি মংসানু মারমাসহ জেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত প্রায় শতাধিক  সহকারী শিক্ষক/শিক্ষিকা উপস্থিত ছিলেন।

Leave a Reply

পূর্বের সংবাদ

May 2018
M T W T F S S
« Apr    
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

এই সপ্তাহের আলোকিত পাহাড় প্রথম পাতা

এই সপ্তাহের আলোকিত পাহাড় শেষ পাতা

বিজ্ঞাপন

error: Content is protected !!