খাগড়াছড়ি, , মঙ্গলবার, ২৬ মে ২০২০

বিএনপি-জামায়াত জোটের সময় বাংলাদেশ ছিল অন্ধকারে: নাসিম

প্রকাশ: ২০১৮-০৯-০২ ২২:২৩:৩৯ || আপডেট: ২০১৮-০৯-০২ ২২:২৩:৩৯

অনলাইন ডেস্ক: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, সাম্প্রদায়িক শক্তির উসকানিদাতা বিএনপি-জামায়াত জোটের সময় বাংলাদেশ ছিল অন্ধকারে। কিন্তু শেখ হাসিনার নেতৃত্বে পরিচালিত এখনকার বাংলাদেশ আলোকিত বাংলাদেশ। এখানে সব ধর্মের মানুষ ও গণতন্ত্র নিরাপদ।

রোববার সকালে সিরাজগঞ্জ শহরের মুজিব সড়কস্থ মুক্তাপ্লাজার সামনে সনাতন ধর্মাবলম্বী হিন্দু সম্প্রদায়ের প্রধান অবতার ভগবান শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

নাসিম বলেন, নির্বাচন নিয়ে কোনো ষড়যন্ত্র করে লাভ হবে না। কোনো ফর্মুলা দিয়ে বা সংলাপের কথা বলেও লাভ হবে না। ভারত, আমেরিকাসহ সংসদীয় গণতন্ত্রের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই নির্বাচন হবে। দেশের জনগণ শান্তিপূর্ণভাবে নির্বাচনে ভোট দেবে।

তিনি বলেন, নির্বাচনে অংশগ্রহণ করার অধিকার সব দলেরই আছে, আবার কোনো দল নির্বাচনে অংশগ্রহণ না-ও করতে পারে। কিন্তু জ্বালাও-পোড়াও করার অধিকার জনগণ কাউকে দেয়নি।

একাত্তরের পরাজিত স্বাধীনতাবিরোধীরা নানা ষড়যন্ত্র করে দেশের শান্তিশৃঙ্খলা নষ্টের পাঁয়তারা করছে উল্লেখ করে নাসিম বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র। বঙ্গবন্ধু শেখ মুজিবের নেতৃত্বে একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠা করা হয়েছে। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আমলে মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টানসহ সব ধর্মের মানুষ সমান অধিকার নিয়ে নিরাপদে বসবাস করছে। এখানে কোনো সাম্প্রদায়িকতার জায়গা নেই।

জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সন্তোষ কুমার কানুর সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না, পুলিশ সুপার টুটুল চক্রবর্তী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মনিরুজ্জামান, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি অ্যাডভোকেট সুকুমার চন্দ্র দাস প্রমুখ বক্তব্য দেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

পূর্বের সংবাদ

May 2020
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

এই সপ্তাহের আলোকিত পাহাড় শেষ পাতা

বিজ্ঞাপন