খাগড়াছড়ি, , রোববার, ২৬ জুন ২০২২

নাইক্ষ্যংছড়িতে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্ভাবনী উদ্যোগ নিয়ে কর্মশালা

প্রকাশ: ২০২২-০৬-১৬ ২১:৩৪:৫০ || আপডেট: ২০২২-০৬-১৬ ২১:৩৪:৫২

আবদুর রশিদ, নাইক্ষ্যংছড়ি: প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্ভাবনী উদ্যোগ প্রান্তিক পর্যায়ে বাস্তবায়নের চ্যালেঞ্জ এবং নতুন সম্ভাবনা চিহ্নিত করার পাশাপাশি উদ্যোগসমূহের বহুল প্রচারে করণীয় নির্ধারণ বিষয়ে সুপারিশ প্রণয়নের উদ্দেশ্যে নাইক্ষ্যংছড়ি উপজেলায় দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্টিত হয়েছে।

বৃহস্পতিবার ১৬ জুন সকাল সাড়ে ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা অফিসর্স ক্লাবে অডিটরিয়মে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার সালমা ফেরদৌস এর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বান্দরবান জেলাপ্রশাসক ইয়াছমিন পারভীন তীবরীজি। বিশেষ অতিথি বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মো: শফিউল্লাহ, নাইক্ষ্যংছড়ি কলেজের অধ্যক্ষ ও আ ম রফিকুল ইসলাম,নাইক্ষ্যংছড়ি হাসপাতালে প্রধান ডা: আবু জাফর সেলিম।

প্রধানমন্ত্রীর বিশেষ ১০টি উদ্যোগের বিষয়ক কর্মশালার সেই ১০টি পয়েন্টকে ১০টি গ্রুপের মাধ্যমে ভাগ করে ওয়ার্কশপ করা হয়।
উপজেলা প্রথমিক শিক্ষা অফিসার ত্রিরতন চামকার পরিচালনায় দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ ১০টি উদ্ভাবনী নিয়ে আলোকপাত করেন। কর্মশালায় ঘরে ঘরে বিদ্যুৎ, বিনিয়োগ বিকাশ, আশ্রয়ন প্রকল্প, নারীর ক্ষমতায়ন, শিক্ষা সহায়তা কর্মসূচি, ডিজিটাল বাংলাদেশ, পল্লী সঞ্চয় ব্যাংক, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, পরিবেশ সুরক্ষা, কমিউনিটি ক্লিনিক ও শিশুর অধিকার নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। উক্ত কর্মশালায় বক্তরা বলেন,বঙ্গবন্ধুর সোনার বাংলা যেমন আমাদের সোনালি অতীতকে স্মরণ করিয়ে দেয়, তেমনি প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ আমাদের সোনালি ভবিষ্যতের সম্ভাবনাও জাগিয়ে দিয়েছে। এর মাধ্যমে আমাদের জীবন, সমাজ ও দেশকে ক্ষুধা, দারিদ্র্যমুক্ত ও স্বনির্ভর বাংলাদেশ গড়তে শক্তি যোগাবে। কর্মশালায় সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক ও এনজিও কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।

এদিকে জেলাপ্রশাসক ইয়াছমিন পাভীন তীরবীজি মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধান মন্ত্রীর উপহারস্বরুপ ভুমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমি কবুলিয়ত হস্তান্তর করেন। নাইক্ষ্যংছড়ি থানা পরির্দশন ও থানা কম্পাউন্ডে আমের চারা রোপন এবং উপজেলা ইউএনও বাসভবনের পাশে নবনির্মিত আনসার বাসভবন শুভ উদ্বোধন, নাইক্ষ্যংছড়ি উপবন লেক পরিদর্শন ও কিভ্স জোন এর উদ্বোধন করেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: Content is protected !!