খাগড়াছড়ি, , রোববার, ২৬ জুন ২০২২

আওয়ামী লীগ কৃষি বান্ধব সরকার… বীর বাহাদুর উশৈসিং এমপি

প্রকাশ: ২০২২-০৬-১৯ ২২:২৬:১৪ || আপডেট: ২০২২-০৬-১৯ ২২:২৬:১৬

বশির আহাম্মদ, বান্দরবান প্রতিনিধি: রোববার (১৯জুন) দুপুরে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ মিলনায়তনে কৃষকদের মাঝে পাওয়ার টিলার, ফুট স্প্রে মেশিন, ফলজ গাছের চারা এবং গরুর বাচুর বিতরণ করা হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। বক্তব্যে বীর বাহাদুর এমপি বলেন, কৃষি প্রধান দেশে কৃষকদের উন্নয়নের মাধ্যমেই কৃষিখাতে উন্নয়ন সম্ভব। বতর্মান আওয়ামী লীগ কৃষি বান্ধব সরকার। এ সরকার কৃষি ও কৃষকদের সার্বিক উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ ও সঠিকভাবে বাস্তবায়ন করছে। এরফলে কৃষিখাতে ব্যাপক উন্নয়ন হয়েছে।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের উদ্েযাগে এ অনুষ্ঠানে জেলার বিভিন্ন উপজেলার কৃষকদের মাঝে কৃষি সরঞ্জাম ও ফলজ গাছের চারা বিতরণ করা হয়। প্রধান অতিথি আরও বলেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ কৃষির উন্নয়নে নানারকম প্রকল্প বাস্তবায়ন করছে। এরফলে জেলায় কৃষিখাতে ব্যাপক উন্নয়ন হয়েছে। এ ধরণের কার্যক্রম চলমান। কৃষকদের যে সহায়তা দেয়া হচ্ছে তার সঠিক ও যথাযথ ব্যবহার করতে হবে। তবেই এ সহায়তা কাজে আসবে।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জেলা অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবদুর রহিম চৌধুরী, পার্বত্য জেলা পরিষদ সদস্য ধুংড়ি মং মারমা প্রমুখ।

জেলা পরিষদ সূত্রে জানা গেছে, ২০২১-২০২২ অর্থ বছরে কৃষি ও কৃষকের উন্নয়ন কর্মসূচির আওতায় ৪২ লাখ ৩১ হাজার টাকা ব্যয়ে ১০০ জনের মাঝে এসব সামগ্রী বিতরণ করা হয়।

এরমধ্েয ১৫ লাখ টাকা ব্যয়ে ৭৭০০ বিভিন্ন ফলজ গাছের চারা, ১৭ লাখ ৮১ হাজার টাকা ব্যয়ে ১৩টি পাওয়ার টিলার, ১০ লাখ টাকা ব্যয়ে ২৫টি গরু এবং ৫০ হাজার টাকা ব্যয়ে ১১টি ফুট স্প্রে মেশিন বিতরণ করা হয়।

অনুষ্ঠানের শেষে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উপকারভোগী কৃষকদের হাতে কৃষি সরঞ্জাম, গরু ও ফলজ গাছের চারা তুলে দেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: Content is protected !!