খাগড়াছড়ি, , শনিবার, ২০ অক্টোবর ২০১৮

বান্দরবানে প্রথম দৃষ্টি প্রতিবন্ধীদের ব্লাইন্ড ক্রিকেট প্রতিযোগিতা অনুষ্টিত

প্রকাশ: ২০১৮-০৪-০৫ ১৫:৪৮:৪৯ || আপডেট: ২০১৮-০৪-০৫ ১৫:৪৯:০৩

আকতার হোসেন সুমন, বান্দরবান: বান্দরবানে দৃষ্টি প্রতিবন্ধীদের নিয়ে অনুষ্টিত প্রীতি ক্রিকেট ম্যাচে বিশাল ব্যবধানে জয়লাভ করে চ্যাম্পিয়ন হয়েছে স্বাগতিক বান্দরবানের সুয়ালক দৃষ্টি প্রতিবন্ধী ক্রিকেট দল।
গতকাল বুধবার বিকেলে সুয়ালক উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্টিত প্রীতি ম্যাচে তারা হারায় চট্টগ্রামের লোহাগাড়া ব্লাইন্ড ক্রিকেট টিমকে।
বান্দরবান জেলা সমাজ সেবা বিভাগের পরিচালিত বান্দরবানে এ প্রথমবারে মতো সমন্বিত দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষা কার্যক্রম-সুয়ালক এ প্রীতি ম্যাচের আয়োজন করে। ম্যাচের শুরুতে টসে জিতে নির্ধারিত ওভারে ব্যাটিং করে ১৫১ রানের বিশাল টার্গেট দেয় চট্রগ্রাম লোহাগাড়া ব্লাইন্ড টিম। জবাবে বিশাল টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে বান্দরবানের সুয়ালক ব্লাইন্ড ক্রিকেট টিম ১উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায়। তাদের পক্ষে সর্বোচ্চ রান করেন সুকেল তংচঙ্গ্যা- ৫৪ ও রিন্টু বিকাশ- (৪০।
খেলা শেষে পুরষ্কার বিতরণ করেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ও সমাজ সেবা বিষয়ক কনভেনিং কমিটির আহ্বায়ক কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দৃষ্টি প্রতিবন্ধীরাও কোন অংশে পিছিয়ে নেয়। তারা তাদের ইচ্ছা শক্তির মাধ্যমে এগিয়ে যাচ্ছে। এই ব্লাইন্ড ক্রিকেট প্রতিযোগিতার মাধ্যমে দেখিয়ে দিয়েছে আজ। আমরা সবাই যদি দৃষ্টি প্রতিবন্ধীদের পাশে এগিয়ে আসি তাহলে আমাদের ব্লাইল্ড ক্রিকেটাররা পড়াশুনার পাশপাশি খেলাধুলা চালিয়ে যেতে পারবে।
জেলা সমাজ সেবা বিভাগের উপ-পরিচালক মিল্টন মুহুরীর সভাপতিত্বে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বান্দরবান উপজেলা সমাজসেবা অফিসার রাসেল আহমেদ, সুয়ালক সমন্বিত দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষা কার্যক্রমের রির্সোস শিক্ষক সত্যজিৎ মজুমদার,সরকারী শিশু পরিবারের উপতত্বাবধায়ক সফিকুল ইসলাম, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের প্রতিবন্ধী উন্নয়ন ফোরামের ইংরেজি শিক্ষক লাল হিম বমসহ স্থানীয় জন প্রতিনিধি, সাংবাদিক, স্কুলের ছাত্র-ছাত্রীরা ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।
৫৪রান করে বান্দরবানের সুয়ালক দৃষ্টি প্রতিবন্ধী খেলোয়ার সুকেল তংচঙ্গ্যা সেরা খেলোয়ার নিবাচিত হন এদিকে অন্ধরা কীভাবে ব্যাটিং, বলিং এবং ক্যাচ ধরবেন এমনই প্রশ্ন নিয়ে ম্যাচে শত শত উৎসুক জনতা ও স্কুল শিক্ষার্থীরা খেলা উপভোগ করতে মাঠে জড়ো হন। এসময় ব্যাটিং ও বলিংয়ে মুর্হুর মুর্হুর করতালি দিয়ে প্রতিবন্ধী খেলোয়াড়দের উৎসাহ জানান তারা।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

পূর্বের সংবাদ

October 2018
M T W T F S S
« Sep    
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  

এই সপ্তাহের আলোকিত পাহাড় প্রথম পাতা

এই সপ্তাহের আলোকিত পাহাড় শেষ পাতা

বিজ্ঞাপন

error: Content is protected !!