খাগড়াছড়ি, , শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০

বান্দরবানের বিভিন্ন হাসপাতালে রেড ক্রিসেন্টের উদ্যোগে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান

প্রকাশ: ২০২০-০৯-১৩ ০০:০৫:০৬ || আপডেট: ২০২০-০৯-১৩ ০০:০৫:০৮

বান্দরবান প্রতিনিধি॥ বান্দরবানের বিভিন্ন হাসপাতালে কোবিড-১৯ রক্ষায় জীবানুমুক্ত রাখা এবং সকল ডাক্তার ও রোগীদের স্বাস্থ্য সুরক্ষায় বিভিন্ন সুরক্ষা সামগ্রী প্রদান করা হয়েছে।

শনিবার ১২ সেপ্টেম্বর সকালে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের পক্ষ থেকে এই স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান করা হয়। এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি উপস্থিত থেকে বান্দরবানের সিভিল সার্জন ডা. অংসুই প্রু মারমা ও বান্দরবান পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. অংচালু এর হাতে জীবানুনাশক ক্লোরিন পাউডার, গ্লাভস, প্রোটেকটিভ আউটওয়ার, সার্জিক্যাল গাউন, সার্জিক্যাল মাক্স, বালতি, বাকেট মপসহ অন্যান্য সুরক্ষা সরঞ্জাম প্রদান করেন। এসময় বান্দরবান সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: মো. জসিম উদ্দিন, বান্দরবান সদর হাসপাতালের করোনা ইউনিটের প্রধান ডা: প্রত্যুষ পল ত্রিপুরা, রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিট এর সেক্রেটারি অমল কান্তি দাশ, নির্বাহী সদস্য মো. খলিলুর রহমান সোহাগ, ইউনিট লেভেল অফিসার মো. মোশারেফ হোসেন, যুব প্রধান মো. মনিরুল ইসলাম, উপ যুব প্রধান ফয়সাল বিন মোস্তাফিজ, বিভাগীয় প্রধান মেহেদী হাসান সোহেলসহ রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিট এর বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিট এর সেক্রেটারি অমল কান্তি দাশ জানান, করোনা সহ যেকোন মারাত্মক জীবানুবাহী রোগ থেকে বান্দরবানবাসীকে মুক্ত রাখতে বান্দরবানের সাতটি উপজেলার বিভিন্ন হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান এর পক্ষ থেকে ৪৫ কেজি জীবানুনাশক ক্লোরিন পাউডার, ৫০০ টি গ্লাভস, ১২ হাজার মাক্স, ১হাজার প্রোটেকটিভ আউটওয়ার, ১ হাজার ৫শত সার্জিক্যাল গাউন, ২৪টি ১০০ লিটার বালতি, ৩২টি ১০ লিটার বালতি, ৮০ টি বাকেট মপ, ২হাজার ৪শত ডাস্টার ক্লথ প্রদান করা হবে এবং পাশাপাশি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গুলোর বর্জ্য ব্যবস্থাপনার জন্য বার্ণার তৈরি এবং হ্যান্ড ওয়াশ স্টেশনের মান উন্নয়নে পরিচ্ছন্নতা কর্মীদের আরো উন্নত প্রশিক্ষণ প্রদান করবে রেডক্রিসেন্ট বান্দরবান ইউনিট।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.