খাগড়াছড়ি, , বুধবার, ১৫ জুলাই ২০২০

বাঘাইছড়িতে সেতুর অভাবে জীবনের ঝুঁকি নিয়ে হাজারো মানুষের চলাচল

প্রকাশ: ২০২০-০২-২৪ ২৩:৫০:৫৬ || আপডেট: ২০২০-০২-২৪ ২৩:৫১:০২

নিজস্ব প্রতিনিধি: রাঙ্গামাটির বাঘাইছড়ি খেদারমারা ইউনিয়নের দুরছড়িতে কাচালং নদীর উপড়  একটি সেতুর অভাবে দীর্ঘদিন ধরে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে অন্তত্য দশ হাজার মানুষকে, সুকনো মৌসুমে বিপদ কিছুটা কম হলেও ভরা বর্ষায় সম্পূর্ণ জীবনের ঝুঁকি নিয়েই নদী পারাপার হতে হয়, আশপাশের প্রায় ৫ গ্রামের মানুষ ও স্কুল কলেজের শিক্ষার্থীদের, স্থানীয় জনপ্রতিনিধিদের দাবী সরকারের বিভিন্ন দপ্তরে আবেদন করেও কোন সুরাহা পাননি তারা। শুকনো মৌসুমে নদীর পানি কিছুটা কম এবং স্রোত না থাকায় নৌকাযোগে নদী পার হতে তেমন অসুবিধে না হলেও বর্ষা মৌসুমে জীবনের ঝুঁকি থাকে প্রচুর, তাই অতি শীঘ্রই একটি সেতু নির্মাণে সরকারের উচ্চ পর্যায়ের দৃষ্টি আকর্ষন করেন স্থানীয়রা।

খেদারমারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সন্তুুষ চাকমা বলেন দুরছড়ি বাজার ও সিজুগ অংশে একটি সেতু এখন সময়ের দাবী সেতুটি হলে আশেপাশে ৫ টি গ্রামের মানুষ ১ টি কলেজ ও ৪ টি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীরা ঝুকিঁমুক্ত ভাবে চলাফেরা করতে পারবে এবং এলাকার অর্নৈতিক অবস্থাও ভালো হবে।

দুছড়ি বাজার ব্যাবসায়ি মোঃ সাইদ বলেন সেতুটি আমাদের প্রাণের দাবী বর্তমান সরকার উন্নয়ন বান্ধব সরকার আমরা আশাবাদি মাননীয় প্রধানমন্ত্রী আমাদের এই সেতুটি অচিরেই করে দিবেন।

সিজুগ কলেজের একাদিক শিক্ষার্থী সাথে কথা বলে জানাযায় নদী পার হওয়ার সময় অনেকেই নৌকা থেকে ও কাদা মাটিতে পড়ে আহত হয়েছে তাদের স্কুল কলেজ যাত্রা বিঘ্নিত হয়েছে সেতুটি হলে তারা খুবই উপকৃত হবে। 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.