খাগড়াছড়ি, , মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০

বাঘাইছড়িতে প্রতিবন্ধী যুবকের জোরপূর্বক বাল্য বিয়ে; গড়ালো আদালতে

প্রকাশ: ২০২০-১১-১৫ ০৯:০৯:০০ || আপডেট: ২০২০-১১-১৫ ০৯:২৩:১৭

বাঘাইছড়ি প্রতিনিধি: রাঙ্গামাটির বাঘাইছড়িতে আরাফাত হোসেন (১৯) নামে এক শারিরীক প্রতিবন্ধী যুবককে জোর পূর্বক বিয়ে করানোর ঘটনায় রাঙ্গামাটি চিফ জুডিশিয়াল আদালতে ফৌজদারী নালিশ করেছে ভুক্তভোগী প্রতিবন্ধী যুবক আরাফাত হোসেন। সে বাঘাছড়ি পৌরসভার ১নং ওয়ার্ড এলাকার মধ্যম পাড়া গ্রামের প্রবাসী মোঃ ইউনুসের পুত্র।

মামলার এজাহারে উল্লেখিত তথ্যের আলোকে জানাযায় গত ৫ জুলাই উপজেলার  পশ্চিম লাইল্যা ঘোনা এলাকার আব্দুল মজিদের নবম শ্রেণিতে পড়ুয়া মেয়ের সাথে জোরপূর্বক রাঙ্গামাটির কাজী এনামুল হকের কার্যালয়ে আরো ৫ ব্যাক্তির সহায়তায় মোটা অংকের টাকার বিনিময়ে প্রতারনার আশ্রয় নিয়ে জাল ও ভুয়া  জন্মসনদ বানিয়ে জোরপূর্বক ৮ লক্ষ টাকা দেনমোহর ধার্য করিয়া বিয়ে পরানো হয়। এসময় বিয়ে করতে অনিহা প্রকাশ করলে নানাবিধ হয়রানির ভয় দেখিয়ে জোরপূর্বক নিকা নামায় সাক্ষর নেয়া হয়। পরে সংবাদ পেয়ে আরাফাতের স্বজনরা তাকে উদ্ধার করলে বিষয়টি স্থানীয় ভাবে সুরাহার কথা বলে মেয়েকে চট্রগ্রামে পাঠানো হয়। এরপর থেকে সুরাহার বদলে নানাবিধ হুমকিসহ ভয়ভীতি প্রদর্শণ করা হয় ছেলের পরিবারটিকে। তাই নিরুপায় হয়ে ২সেপ্টেম্বর রাঙ্গামাটি চিফজুডিশিয়াল আদালতের দারস্ত হয়ে ন্যায় বিচারের জন্য ৭জনের নামে ফৌজদারী নালিশ করা হয়।

এ বিষয়ে ভুক্তভোগী প্রতিবন্ধী যুবক আরাফাত বলেন, আমি মেয়ের সাথে মোবাইলে পরিচয়ের সুবাদে তার সাথে দেখা করতে রাঙ্গামাটি আসলে ওরা জোরপূর্বক আমাকে ভয়ভীতি দেখিয়ে কাবিন নামায় স্বাক্ষর নিয়ে প্রতারণা করে আমি এর সুষ্ঠু বিচার চাই। এদিকে বিষয়টি নিয়ে কথা বলতে বিবাদী পক্ষের কারো সাথে যোগাযোগ করা সম্ভব হয়ে উঠেনি। এদিকে প্রতিবন্ধি যুবকের ভাই ইয়াসিন বলেন, আমরা বর্তমানে খুবই ভীতসন্ত্রস্ত অবস্থায় রয়েছি তারা প্রতিনিয়ত হুমকি দিয়ে আসছে মামলা প্রত্যাহার করার জন্য। তাই আমি প্রশাসনের সহায়তা কামনা করছি। 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.