খাগড়াছড়ি, , মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০

বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের উদ্যোগে মোটরসাইকেল চালক সমবায় সমিতির মতবিনিময়

প্রকাশ: ২০২০-১১-১৯ ১৬:৫৫:৪৬ || আপডেট: ২০২০-১১-১৯ ১৬:৫৫:৪৭

আবদুর রশিদ, নাইক্ষ্যংছড়িঃ বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের উদ্যোগে বাইশারী মোটরসাইকেল চালক সমবায় সমিতির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

১৯ নভেম্বর বৃহস্পতিবার সকাল ১০টায় বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের হলরুমে বাইশারী মোটর সাইকেল চালক সমবায় সমিতির সভাপতি সাংবাদিক আবদুর রশিদের পরিচালনায় বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক এনামুল হক ভূইয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাইশারী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর। বিশেষ অতিথির হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন মোটরসাইকেল চালক সমবায় সমিতির সাধারণ সম্পাদক সাংবাদিক মোঃ শাহীন। এছাড়াও চালকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন মওয়াই মার্মা,জালাল আহমেদ, জসিম। উক্ত মতবিনিময় সভায় সকল মোটর সাইকেল চালক সমিতির সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে পরিদর্শক এনামুল হক ভূইয়া বলেন, রেজিস্ট্রেশন ও ফিটনেস বিহীন কোন যানবাহন রাস্তায় চালানো যাবে না। নির্ধারিত গতিসীমার অতিরিক্ত গতিতে গাড়ি চালানো যাবে না এবং ড্রাইভিং লাইসেন্স ব্যতীত গাড়ী চালানো যাবে না। সড়ক দূর্ঘটনা এড়াতে সকলকে সচেতন হতে হবে। এলোমেলো ভাবে রাস্তার পাশে গাড়ি পার্কিং করা যাবে না এবং প্রতিবন্ধী যাত্রীদের জন্যে সুযোগ সুবিধা রাখতে হবে। চালক কর্তৃক যাত্রীদের সাথে ভালো আচরণ করতে হবে। হেলমেটবিহীন মোটরসাইকেল চালানো যাবে না। মাদক দ্রব্য ব্যবহার বহন করা যাবে না। অতিরিক্ত যাত্রী বহন করা যাবে না লুঙ্গি পড়ে মোটর সাইকেল চালানো যাবে না মোটর সাইকেল চালানো অবস্থায় মোবাইল,ধুমপান করা যাবে না এবং রাত ১১টার পর মোটরসাইকেল চালানো যাবে না।

প্রধান অতিথি বক্তব্য জাহাঙ্গীর আলম বাহাদুর বলেন সকলেই সরকারী আইন মেনে চলুন এবং সরকারী আইন বাস্তবায়নে পুলিশকে সহযোগিতা করার আহবান জানান এবং সকল যুবক চালকদের মিলেমিশে ভাল ব্যবহারের মাধ্যমে সকলের সহযোগিতায় বাইশারী ইউনিয়ন কে মাদক মুক্ত করার জন্য অনুরোধ করেন এবং মাক্স পরিধান করে মোটরসাইকেল চালানো জন্য অনুরোধ করেন।

মতবিনিময় সভার শুরুতে বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক এনামুল হক ভূইয়া সৌজন্যে সকল চালকদের মাক্স বিতরণ করা হয়

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.