ব্রেকিং নিউজ
GET STARTED

প্রথম দিন শেষে ভাল অবস্থানে বাংলাদেশ

অনলাইন ডেস্ক:  শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টের প্রথম দিন চার উইকেট হারিয়ে ৩৭৪ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। মুমিনুল হক ১৭৫ ও মাহমুদুল্লাহ ৯ রান করে অপরাজিত আছেন।
এর আগে ওয়ানডে স্টাইলে খেলে মাত্র ৯৬ বলে সেঞ্চুরি করেন মুমিনুল হক। এটি তার ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি। মুমিনুলের পর মুশফিকও সেঞ্চুরির দ্বারপ্রান্তে ছিলেন। কিন্তু তিনি নার্ভাস নাইনটির শিকার হন। মুশফিক ১৯২ বলে ১০টি চারের সাহায্যে ৯২ রান করে লাকমালের বলে আউট হন।
এর আগে ইমরুলের উইকেট হারিয়ে দুই উইকেটে ১২০ রান নিয়ে মধ্যাহ্ন বিরতিতে যায় বাংলাদেশ। দুই ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েসের বিদায়ের পর দ্বিতীয় সেশনে দলের হাল ধরেন মুমিনুল ও মুশিফক। দ্বিতীয় সেশনে কোনো উইকেট না হারিয়ে এ দুজন যোগ করেন ১৩০ রান। তৃতীয় সেশনের ৮৩.৫ ওভারে সুরাঙ্গা লাকমালের বলে আউট হন মুশফিক। এর পরের বলেই লাকমালের বলে বোল্ড হন লিটন দাস। পরে মুমিনুলের সঙ্গে প্রথম দিনের বাকি সময় পার করেন মাহমুদুল্লাহ।
বুধবার সকালে শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্টে টস জিতে মাঠে নামার পর দুর্দান্ত ব্যাটিং করছিলেন তামিম ইকবাল। করেন হাফসেঞ্চুরিও। তবে ইনিংসটাকে আর সামনে নিয়ে যেতে পারেননি। দলীয় ৭২ রানে দিলরুয়ান পেরেরার বলে বোল্ড হয়ে যান তিনি। আউট হওয়ার আগে ৫৩ বলে ছয়টি চার ও একটি ছক্কার মারে ৫২ রান করেন তিনি।  মধ্যাহ্ন বিরতির ঠিক আগ মুহূর্তে ইমরুলকেও সাজঘরে ফেরান লঙ্কানরা। দলীয় ১২০ রানে লাকসান সান্দাকানের ব্যক্তিগত দ্বিতীয় ওভারের চতুর্থ বলেই এলবিডব্লিউর ফাঁদে পড়েন ইমরুল। ৭৫ বল থেকে চারটি চারের সাহায্যে ৪০ রান করেন ইমরুল।

Leave a Reply

error: Content is protected !!