খাগড়াছড়ি, , বুধবার, ২৪ জুলাই ২০১৯

পাহাড়ে সম্প্রীতি রক্ষায় সাংবাদিকদের মূখ্য ভূমিকা রাখতে হবে- ব্রি. জেনারেল এ কে এম সাজেদুল ইসলাম

প্রকাশ: ২০১৮-০৯-১৬ ২৩:৩০:০৮ || আপডেট: ২০১৮-০৯-১৭ ০০:২১:২৮

অন্তর মাহমুদ, মাটিরাঙ্গা: সাংবাদিকরা পার্বত্য চট্টগ্রামে সাম্প্রদায়িক সম্প্রীতি সৃষ্টির অন্যতম অংশীদার মন্তব্যে করে খাগড়াছড়ির ২৪ আর্টিলারি ব্রিগেড গুইমারা রিজিয়ন কমান্ডার এ কে এম সাজেদুল ইসলাম (পিএসসি জি) বলেছেন, এ অঞ্চলের সম্প্রীতি রক্ষায়ও সাংবাদিকদের মূখ্য ভূমিকা রাখতে হবে।

সাংবাদিকরা সমাজের তৃতীয় চক্ষু মন্তব্য করে রিজিয়ন কমান্ডার আরো বলেন, পার্বত্য চট্টগ্রামের উন্নয়ন ও অগ্রযাত্রায় সাংবাদিকদের বিশেষ অবদান রয়েছে। বর্তমান সময়ে সবুজ পাহাড়কে অশান্ত করতে এক শ্রেণীর স্বার্থান্বেষী মহল পাহাড়ের গন্ডি পেরিয়ে জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়েও মিথ্যা অপপ্রচার চালিয়ে যাচ্ছে যার একমাত্র প্রতিশেধক হিসেবে সাংবাদিকদের কলমের মাধ্যমে সত্যকে তুলে এনে তা প্রচার করতে হবে।

যে কোন এলাকার উন্নয়নমুলক কার্যক্রমকে এগিয়ে নিতে সর্বপ্রথম দরকার সংস্লিষ্ট এলাকার সার্বিক নিরাপত্তা মন্তব্য করে গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল বলেন, পার্বত্য জনপদে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল সম্প্রদায়ের মাঝে শান্তি, সম্প্রীতি বজায় রেখে নানামুখী উন্নয়নমুলক কার্যক্রম পরিচালনা করছে বাংলাদেশ সেনাবাহিনী। বিভিন্ন স্বার্থন্বেষীমহল অপ-প্রচারের মাধ্যমে পার্বত্যাঞ্চলের জাতিগোষ্টিকে প্রভাবিত করে সেনাবাহিনীর জনকল্যাণমুলক কার্যক্রমকে ম্লান করে দিতে নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে উল্লেখ করে সাংবাদিক সমাজসহ সকল পর্যায়ের গন্যমান্য ব্যক্তিবর্গকে সচেতন থাকার আহবান জানান তিনি।

রোববার (১৬ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে গুইমারা রিজিয়ন সদর সম্মেলন কক্ষে ৪ উপজেলার আমন্ত্রিত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

এ সময় গুইমারা রিজিয়নের জিএসও-২(ইন্ট) মেজর মো: মঈনুল আলম, ২৪ আর্টিলারী ব্রিগেড জিএসও-২ (শিক্ষা) মেজর মোহাম্মদ পারভেজ উপস্থিত ছিলেন।

সভায় গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম সাজেদুল ইসলাম পিএসসিজি আরো বলেন,সাংবাদিকরা হচ্ছে সমাজের বিবেক,একমাত্র তারাই পারেন সত্য ও বস্তুনিঠ্য সংবাদ পরিবেশনের মাধ্যমে এলাকার নিরাপদ পরিবেশ যারা বিনষ্ট করতে চায় তাদের মুখোশ উন্মোচন করতে এবং দেশের নিরাপত্তা, অখন্ডতা,ষড়যন্ত্রমুলক অপপ্রচারের হাত থেকে পার্বত্যঞ্চলকে রক্ষা করতে। সে জন্যে সাংবাদিক সমাজকে দেশের স্বার্থে আরো দায়িত্বশীল ভুমিকা রাখার আহবান জানান তিনি।

সভায় সাংবাদিকদের মধ্যে জনপ্রিয় অনলাইন সংবাপত্র পাহাড়ের আলো‘র সম্পাদক ও লক্ষিছড়ি প্রেসক্লাবের সভাপতি মোবারক হোসেন, সাধারণ সম্পাদক তালাত মাহমুদ, রামগড় উপজেলা প্রেসক্লাব সভাপতি নিজাম উদ্দিন, কোষ্যাধ্যক্ষ করিম শাহ, উপজেলা প্রেসক্লাব গুইমারার সভাপতি এম সাইফুর রহমান, উপদেষ্টা আব্দুল আলী, গুইমারা প্রেসক্লাব সভাপতি নুরুল আলম, রিপোটার্স ইউনিটির সভাপতি দিদারুল আলম, মাটিরাঙ্গা প্রেসক্লাব সভাপতি এম এম জাহাঙ্গীর আলম, ঢাকার ডাক প্রতিনিধি জসিম উদ্দিন জয়নাল, পাহাড় ভিত্তিক অনলাইন পোর্টাল লাইভ সিএইচটি ডট কম’র বার্তা সম্পাদক সাইফুল ইসলাম, সাংবাদিক শাহ আলম, দৈনিক অরণ্যবার্তা প্রতিনিধি অন্তর মাহমুদ,সু-প্রভাত বাংলাদেশ প্রতিনিধি সাগর চক্রবর্ত্তী কমল প্রমুখ।

সভা শেষে আমন্ত্রিত সাংবাদিকদের হাতে শুভেচ্ছা উপহার প্রদান করেন গুইমারা রিজিয়ন কমান্ডার।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

পূর্বের সংবাদ

July 2019
M T W T F S S
« Jun    
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  

এই সপ্তাহের আলোকিত পাহাড় শেষ পাতা

বিজ্ঞাপন