খাগড়াছড়ি, , বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮

পাহাড়ে শান্তি ও সম্প্রীতি বিনষ্টকারী হতে সকল সম্প্রদায়ের মানুষকে সতর্ক থাকার আহ্বান জানালেন- চট্টগ্রাম জিওসি মে. জে. মতিউর রহমান

প্রকাশ: ২০১৮-১০-০১ ২০:৩৯:০৮ || আপডেট: ২০১৮-১০-০১ ২০:৩৯:০৮

নিজস্ব প্রতিনিধি: পাহাড়ে শান্তি ও সম্প্রীতি বিনষ্ট করতে একটি কুচক্রী মহল সব সময় সক্রিয় থাকে। এই গোষ্ঠী যেমন সম্প্রীতি চায় না, তেমনি উন্নয়নও চায় না। তারা উন্নয়নে বাঁধাগ্রস্ত করে জানিয়ে এই গোষ্ঠীর বিরুদ্ধে পাহাড়ি-বাঙালি সকল সম্প্রদায়ের মানুষকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম অঞ্চলের ২৪ পদাতিক ডিভিশন এবং চট্টগ্রাম এরিয়া কমান্ডার মেজর জেনারেল এসএম মতিউর রহমান, এএফডব্লিউসি, পিএসসি।

তিনি বলেন, পাহাড়ের পাহাড়ি-বাঙ্গালীর সম্প্রীতি কখনোই নষ্ট করতে দেয়া হবে না। যে কোনো মূল্যে সম্প্রীতি রক্ষা করতে হবে। তিনি বলেন, পাহাড়ের এই দুর্গম অঞ্চলগুলোতে শিক্ষার মান আশানুরূপ নয়। তাই শিক্ষার মান বাড়াতে যা যা করা প্রয়োজন বাংলাদেশ সেনাবাহিনী সহায়তা করবে।

সোমবার (১অক্টোবর) সকালে লংগদু উপজেলায় লংগদু মডেল কলেজ উদ্বোধন করতে গিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় খাগড়াছড়ি সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক, রাঙামাটি শাখা ডিজিএফআই কমান্ডার কর্নেল শামসুল আলম পিএসসি, লংগদু জোন কমান্ডার লে. কর্নেল এমএম শফিকুর রহমান, লংগদু উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রবীর কুমার রায়, রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য মো. জানে আলম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল বারেক সরকার, কলেজের অধ্যক্ষ মোহাম্মদ শহীদুল্লাহ, বাইট্টাপাড়া এক আনসার ব্যাটালিয়ন কমান্ডার মো. আবু বক্কর ছিদ্দিক প্রমুখ। এছাড়াও বিভিন্ন সেনা কর্মকর্তা ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, কলেজের শিক্ষক ও ছাত্র ছাত্রীরা উপস্থিত ছিলেন।

পরে প্রধান অতিথি লংগদু মডেল কলেজের দ্বিতল ভবনের কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। লংগদু মডেল কলেজটি ১৯৯৫ সালের ০১ নভেম্বর রাবেতা মডেল কলেজ নামে প্রতিষ্ঠিত হয় এবং ২০০১ সালে এমপিওভুক্ত হয়। প্রাথমিকভাবে অত্র কলেজের ছাত্র-ছাত্রীর সংখ্যা কম থাকলেও বর্তমানে উক্ত কলেজের ছাত্র-ছাত্রীর সংখ্যা ৭৯৪ জন, যার মধ্যে ছাত্রী ৩০৯। বিগত কয়েক বছরের ফলাফল পর্যালোচনা করে দেখা যায়, উক্ত কলেজটি রাঙ্গামাটি জেলার মধ্যে শীর্ষস্থানে অবস্থান করছে। এ প্রেক্ষিতে লংগদু জোনের ঐকান্তিক চেষ্টা এবং উপজেলা পরিষদের অর্থায়নে কলেজটিকে একটি ডিগ্রি কলেজে রূপান্তরিত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এর ফলশ্রুতিতে কলেজটি নতুন নাম করণ করা হয়েছে ‘লংগদু মডেল কলেজ’। উক্ত কলেজটি অত্র এলাকার শিক্ষার মান বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এছাড়াও কলেজে ছাত্রী সংখ্যা এবং উপস্থিত অত্র এলাকার নারী শিক্ষার হার বৃদ্ধিতে সহায়ক ভূমিকা পালন করবে বলে প্রতীয়মান হয়। এলাকাবাসীর দাবী কলেজটিতে ডিগ্রি খোলার পাশাপাশি সরকার ঘোষিত প্রতিটি জেলায় একটি করে সরকারি কলেজ প্রতিষ্ঠার আওতায় এনে সরকারীকরণ করা।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

পূর্বের সংবাদ

December 2018
M T W T F S S
« Nov    
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

এই সপ্তাহের আলোকিত পাহাড় প্রথম পাতা

এই সপ্তাহের আলোকিত পাহাড় শেষ পাতা

বিজ্ঞাপন