খাগড়াছড়ি, , মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০

পার্বত্য প্রেসক্লাব ও সবুজ পাতার দেশ পত্রিকার পক্ষ থেকে দিঘীনালায় ২লাখ টাকার ৯০০হাঁস-মুরগি বিতরণ

প্রকাশ: ২০২০-১০-১১ ১৮:১১:৫৬ || আপডেট: ২০২০-১০-১১ ১৮:১১:৫৭

আব্দুল্লাহ আল মামুন, খাগড়াছড়ি: খাগড়াছড়ি জেলার দিঘীনালা উপজেলার বাঁচা মেরুং এলাকায় অসহায় যুবকদের আর্থ-সামাজিক উন্নয়নে হাঁস-মুরগী বিতরণ করেছে পার্বত্য প্রেসক্লাব ও সবুজ পাতার দেশ পত্রিকা। ৯জন যুবকের মাঝে নিজস্ব অর্থায়নে প্রায় ২লক্ষাধীক টাকার ৭০০হাঁস ও ২০০মুরগী বিতরণ করা হয়।

রবিবার (১১অক্টোবর) বেলা ১১টায় বি-বাড়িয়া পাড়া জামে মসজিদের সামনে এক অনুষ্ঠানের মাধ্যমে উপজেলার বিভিন্ন ইউনিয়নের দরিদ্র ও দুস্থ যুবকদের মাঝে এসব বিতরণ করা হয়।

বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দিঘীনালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মো: কাশেম। তিনি বলেন পার্বত্য প্রেসক্লাবের এ মহৎ উদ্যোগ যুবকদের স্বনির্ভর করে গড়ে তোলার লক্ষ্যে জীবনযাত্রার মানোন্নয়নে পুষ্টি, আমিষের চাহিদা পূরণ এবং আর্থ-সামাজিক উন্নয়নে এসব বিতরণ বিরল দৃষ্টান্ত হয়ে থাকবে। আপনাদের এ কাজ গুলাই হচ্ছে ভালো কাজ। এ কর্মসূচি অব্যাহত থাকলে এলাকায় অভাব অনটন দূরীভূত হওয়া সম্ভব। তিনি এটা কোন লোক দেখানো কোন কর্মসূচী নয়। যাদেরকে এ সহযোগিতা দেয়া হচ্ছে তাদেরকে মনিটরিং করা দরকার। তিনি কৃষকদের হাঁস-মুরগি পালনে খাদ্য সামগ্রী সহায়তায় আর্থিক সহযোগীতা প্রদানে আশ্বাস দিয়েছেন।

এসময় উপস্থিত ছিলেন, দীঘিনালা উপজেলা আওয়ামীলীগ’ সাংগঠনিক সম্পাদক মো: শফি, খাগড়াছড়ি পার্বত্য প্রেসক্লাবের সভাপতি দেব প্রসাদ ত্রিপুরা, সেক্রেটারী ও সবুজ পাতার দেশ পত্রিকার সম্পাদক মো: জুলহাস, পার্বত্য প্রেসক্লাবের অর্থ-সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, সদস্য বকুল বিকাশ ত্রিপুরা, সাংবাদিক মো: সোহেল রানা, বি-বাড়িয়া পাড়া জামে মসজিদের পেশ ইমাম মাওলানা নুর মোহাম্মদ প্রমূখ। এছাড়াও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

দীঘিনালা চোংড়াছড়ির প্রতিবন্ধী মো: আব্দুর রহিম ১০০হাঁস-মুরগি পেয়ে অত্যন্ত খুশি হয়ে বলেন, সাংবাদিক ভাইয়েরা যে হাঁস-মুরগি দিয়েছেন তা দিয়ে আমি যে আয় করতে পারবো তা দিয়ে আমি বিবাহ করে বউ নিয়ে আমার পরিবারের ভোরণ-পোষন করতে পারবো বলে আশা করি। বাঁচা মেরুং এলাকার সনজিতা চাকমা, স্বামী বিশ্ব কান্তি চাকমা বলেন, আমরা গরীব অসহায় মানুষ। এ হাঁস-মুরগি গুলো পেয়ে আমরা খুব আনন্দিত। আমাদের সংসারের অভাব অনটন দূর করতে পার্বত্য প্রেসক্লাবের এ সহযোগিতা চিরদিন মনে থাকবে। উল্লেখ্য, খাগড়াছড়ি পার্বত্য প্রেসক্লাব ও সবুজ পাতার দেশ পত্রিকার জনকল্যাণে এ নিয়োমিত বিতরণ কর্মসূচি নতুন নয়। করোনা পরিস্থিতিতেও জেলার বিভিন্ন এলাকায় অসহায় হত-দরীদ্র কর্মহীনদের মাঝে খাদ্য সহায়তা হিসেবে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। পাশাপাশি এলাকার যুবকদের কর্মসংস্থান কর্মসূচির অংশ হিসেবে জেলা সদরে দৃষ্টি প্রতিবন্ধী আব্দুল কাদেরকে ৩০হাজার টাকায় কর্মসংস্থান সৃষ্টির জন্য ভ্যান গাড়ি তৈরী করে দেয়া হয়েছে। ৩/৪জন বিধবা মহিলাকে ঘর তৈরী করে দেয়া হয়েছে। ভবিষ্যতেও এ কর্মসূচি চলমান থাকবে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.