খাগড়াছড়ি, , সোমবার, ৬ এপ্রিল ২০২০

নাইক্ষ্যংছড়ি উপজেলাকে লক ডাউন ঘোষণা করলেন প্রশাসন

প্রকাশ: ২০২০-০৩-২৫ ১৫:০১:৪০ || আপডেট: ২০২০-০৩-২৫ ১৫:০১:৪৪

আবদুর রশিদ, নাইক্ষ্যংছড়ি: বান্দরবান পার্বত্য জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলাকে লকডাউন জারি করেছে উপজেলা প্রশাসন। বিষয়টি নিশ্চিত করেন উপজেলা নিবর্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি। প্রশাসনের ২০২০-১৮২ নংস্মারকের নিবর্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচির এক স্বাক্ষরিত গণবিজ্ঞপ্তির মাধ্যমে রাতে জানাযায়,।

নাইক্ষ্যংছড়ি উপজেলায় করোনা ভাইরাসের সম্ভাব্য সংক্রমণ বিস্তার রোধে নাইক্ষ্যংছড়ির পার্শ্ববর্তী উপজেলার সংযুক্ত সড়ক, নৌপথ যোগাযোগ বন্ধ থাকিবে। এ্যাম্বোলেন্স ফায়ার সার্ভিস, খাদ্যপণ্য পরিবহণকারী যানবাহন হাসপাতাল, আইনশৃঙ্খলাবাহিনী চলাচল উক্ত বিজ্ঞপ্তির আওতা মুক্ত থাকার কথা রয়েছে। সাপ্তাহিক হাট বাজার বন্ধ থাকিবে। নিয়মিত বাজারে নিত্যপ্রয়োজনীয় খাদ্যদ্রব্য, কাঁচামালসহ মাছ, মাংসের দোকান, মুদির দোকান সকাল ১০টা থেকে সন্ধ্যা পর্যন্ত খোলা থাকবে। ফার্মেসি ঔষধের দোকান ২৪ ঘন্টা খোলা রাখা যাবে। আর এদিকে আবাসিক হোটেল, রেষ্টুরেন্ট, খাবার হোটেল বন্ধ থাকিবে। ঢাক, চট্টগ্রাম থেকে কোন আত্বীয় স্বজন আসলে পরিবারের সাথে মেলামেশার থেকে বিরত রেখে আলাদা করে থাকার ব্যবস্থা করে ঘরে রাখা যাবে। সর্বপ্রকার গণপরিবহণ চলাচলের নিরুৎসাহি করা সহ রাজনৈতিক ও ধর্মীয় সভা-সমাবেশ সম্পূর্ণরূপে নিষিদ্ধ করা হলেও অনুমোতি ছাড়া কোন গণজামায়েত করা যাবে না। বাসস্থানসহ অফিস আদালত, বাজার, শিক্ষাপ্রতিষ্টান পরিষ্কার-পরিচন্ন রাখা ও কিটনাশক ছিটিয়ে দেয়ার জন্য দির্দেশনা প্রদার করা হলো। এই লক ডাউন ঘোষণা দেয়ার বিভিন্ন বিষয়াদি নিয়ে সচেতনতামূলক মাইকিং চলছে।

আর এদিকে, উপজেলায় সকল প্রকার যানবাহনসহ অন্যান্য বিষায়াদি নিষেধাজ্ঞা আরোপ করার সাথে সাথে লোক সমাগম হয় এমন দোকান, হোটেল, শপিং মল বন্ধ করে ঘরে ফিরতে দেখা যায়।

করোনা ভাইরাস আতঙ্কে নাইক্ষ্যংছড়ি সদর উপজেলায় অনেকটাই রুট-ঘাট ফাঁকা হয়ে পড়েছে। সড়কগুলোতে সীমিত আকারে যানবাহন চলাচল করতে দেখা গেছে।

ইউ এন ও সাদিয়া আফরিন কচি বলেন, এই মাত্র জেলা প্রশাসকের নির্দেশনা পেয়ে নাইক্ষ্যংছড়ি উপজেলাকে লগ-ডাউনের ঘোষণা করা গেলো।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

পূর্বের সংবাদ

April 2020
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

এই সপ্তাহের আলোকিত পাহাড় শেষ পাতা

বিজ্ঞাপন