খাগড়াছড়ি, , রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০

নাইক্ষ্যংছড়ির তুফান আলী পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ঝুকিপুর্ন ভবন

প্রকাশ: ২০২০-০২-১৪ ২০:৫২:৫৩ || আপডেট: ২০২০-০২-১৪ ২০:৫২:৫৯

আব্দুর রশিদ, নাইক্ষ্যংছড়ি, বান্দরবান: বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের তুফান আলী পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের সম্মুখে পুরাতন ঝুঁকিপুর্ন ভবনটি যে কোন সময় পড়ে গিয়ে বড় ধরনের দূর্ঘটনার আশংকার কথা জানালেন স্থানীয় ইউপি সদস্য আবু তাহের।

সরজমিনে গিয়ে দেখা যায়, নতুন নির্মিত ভবনের সাথে সম্মুখ লাগোয়া পুরাতন ঝুঁকিপুর্ন ভবনটি। বর্তমানে পুরাতন ভবনটি অধিকাংশ ভেংগে গিয়ে মাটির সাথে লেগে রয়েছে। নতুন ভবনে যেতে হলে পুরাতন ভবনের পার্শ্ব দিয়ে যেতে হয়। প্রতিদিন শিশুরা পুরাতন ভবনের টিনের সাথে লেগে গিয়ে হাত পা সহ বিভিন্ন জায়গায় ব্যাথা পাওয়ার ও অভিযোগ রয়েছে অভিভাবকদের।

তাছাড়া আগামীতে রয়েছে বর্ষাকাল ও ভারী বাতাসের মৌসুম। যেকোন সময় ভবন ধস ও টিনের চাল উড়ে গিয়ে বড় ধরনের দুর্ঘটনা হওয়ার সম্ভাবনা রয়েছে। তাছাড়া পুরাতন ভবনটির কারনে ছাত্রছাত্রীরা যাতায়াত করা ও মুশকিল হয়ে পড়েছে। সব মিলিয়ে পুরাতন ভবনটির কারনে বর্তমান বিদ্যালয়টি করুণ দশায় পরিনত।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক রওজত আরা বলেন বিষয়টি মাসিক সমন্বয় সভাতে উপস্থাপন ও লিখিতভাবে উপজেলা শিক্ষা অফিসার বরাবর আবেদন করেছেন তিনি। তবে এখনও কোন আদেশ না পাওয়ায় এনিয়ে তিনি ও শংকিত।

এবিষয়ে সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ কামাল উদ্দিন বলেন, তুফান আলী পাড়া সরকারী প্রাথিমক বিদ্যালয়ের ঝকিপুর্ন ভবনটি সহ আরো বিভিন্ন বিদ্যালয়ে বেশ কয়েকটি ঝুঁকি পুর্ন ভবন নিয়ে গত সপ্তাহে শিক্ষা কমিটির মিটিং এ আলোচনা হয়েছে। অচিরেই ভবন গুলু সরানোর ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.