ব্রেকিং নিউজ
GET STARTED

জেলা প্রশাসনের তিনদিনের উন্নয়ন মেলা শুরু হচ্ছে ১১ জানুয়ারি

আলোকিত ডেস্ক: খাগড়াছড়িতে তিন দিনব্যাপী ‘উন্নয়ন মেলা-২০১৮’ শুরু হচ্ছে আগামী ১১ জানুয়ারি রোজ বৃহস্পতিবার। খাগড়াছড়ি জেলা প্রশাসক মোঃ রাশেদুল ইসলাম জানিয়েছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার উল্লেখযোগ্য সাফল্য ও খাগড়াছড়ি জেলার ঐতিহ্য ও পর্যটন সম্ভাবনা তুলে ধরতে এবং নারীর ক্ষমতায়নে সরকারের পদক্ষেপ, তথ্য প্রযুক্তি ও যোগাযোগ, সেবাখাত, অবকাঠামো উন্নয়ন বিভিন্নখাতে অর্জন, বিনিয়োগ সম্ভাবনাসহ এ জেলার সামগ্রিক উন্নয়ন চিত্র জনসমক্ষে পৌঁছে দিতেই ৩(তিন) দিন ব্যাপি টাউন হল  প্রাঙ্গনে এ মেলার আয়োজন করা হয়েছে। মেলার প্রতিপাদ্য হচ্ছে, ‘উন্নয়নের গণতন্ত্র শেখ হাসিনার মূলমন্ত্র’।

উন্নয়ন মেলায় সরকারের বিভিন্ন ধরনের উন্নয়ন কর্মকান্ডের বিষয়ে আলোচনা হবে। আলোচ্য বিষয়গুলোর মধ্যে উল্লেখযোগ্য আগামী দিনের বাংলাদেশ ও অর্থনৈতিক উন্নয়ন, দারিদ্র্য বিমোচনে বর্তমান সরকারের সাফল্য, এসডিজি বাস্তবায়নের সমস্যা ও সম্ভাবনা।

মেলা আয়োজন নিয়ে জেলা প্রশাসক মোঃ রাশেদুল ইসলাম স্বাক্ষরিত চিঠিতে জানা যায় খাগড়াছড়ি জেলা প্রশাসন আয়োজিত মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ২৯৮নং খাগড়াছড়ি পার্বত্য জেলার সংসদ সদস্য ও উপজাতীয় শরনার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা-এম.পি। সাধারণ মানুষকে মেলায় সম্পৃক্ত করার জন্য সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজন রয়েছে।

মেলার বৈশিষ্ট্য হলো, সরকারি-বেসরকারি সংস্থা ও স্ব স্ব বিভাগের কর্মকান্ডসহ বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের অডিও-ভিডিও প্রদর্শনসহ সরকারের সাফল্যগাথা তুলে ধরা হবে।

Leave a Reply

error: Content is protected !!