খাগড়াছড়ি, , শনিবার, ৬ মার্চ ২০২১

২৩জানুয়ারি প্রধানমন্ত্রীর উপহার জমি ও ঘর পাচ্ছে কাপ্তাইয়ের হত-দরিদ্র ৩০পরিবার

প্রকাশ: ২০২১-০১-২২ ১৪:৪৫:৪২ || আপডেট: ২০২১-০১-২২ ১৪:৪৫:৪৪

মাহফুজ আলম, কাপ্তাইঃ স্হায়ী ঠিকানা খুঁজে পেতে যাচ্ছে অসহায় দরিদ্র মানুষ। মুজিববর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে জমি ও ঘর উপহার পাচ্ছেন গৃহহীন মানুষগুলো। আগামী ২৩ জানুয়ারি সারা দেশে এ কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এরপরই তাদের হাতে ঘরের চাবি তুলে দিবে স্থানীয় প্রশাসন।

এব্যাপারে বৃহস্পতিবার দুপুরে কাপ্তাই উপজেলা প্রশাসন গনমাধ্যম কর্মীদের নিয়ে এক মতবিনিময় সভার আয়োজন করেন। ইতিপুর্বে উপকার ভোগীদের আশ্রয় ছিলো অন্যের বাড়ির আঙিনা অথবা কারো ভাড়া বাসায়। স্বপ্ন ছিলো নিজের একখন্ড জমি-একটি ঘর। তবে তাদের স্বপ্ন এবার বাস্তব হবার পালা, চোখের সামনেই তাদের জন্য নির্মাণ হচ্ছে আধাপাকা ঘর।মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া উপহার জমি ও ঘর পাচ্ছেন, এবার অসহায় মানুষ গুলো দুদিন পরই এসব ঘরে উঠতে পারবেন। এরইমধ্যে কাপ্তাই উপজেলায় ৩০টি বাড়ির নির্মাণ সম্পন্ন। এতদিন ঠিকানাহীন থাকা এসব মানুষের চোখে-মুখে এখন শুধুই উচ্ছ্বাস। ঠিকানা খুঁজে পেয়ে প্রধানমন্ত্রীকে আগাম ধন্যবাদ জানাতে ভোলেননি তারা। এসব ঘর নির্মাণে সর্বোচ্চ স্বচ্ছতা ও টেকসই নিশ্চিত করা হয়েছে বলে জানিয়েছেন প্রশাসনের কর্মকর্তারা। প্রতিটি পরিবারের জন্য নির্মাণ করা হয়েছে দুই কক্ষ ও এক বারান্দা বিশিষ্ট ঘর। সাথে আছে রান্না ঘর ও টয়লেট। একেকটি ঘর নির্মাণে ব্যয় হচ্ছে এক লাখ ৭১ হাজার টাকা।

এব্যাপারে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসিরজাহান ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আব্দুল মান্নান এক ভিডিও সাক্ষাৎকারে বলেন

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.