খাগড়াছড়ি, , সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২

সুনামগঞ্জ ও সিলেটে কুরবানীর এক’শ গরু হস্তান্তর করলেন ফারাজ করিম চৌধুরী

প্রকাশ: ২০২২-০৭-১০ ১৪:৪৭:৫৮ || আপডেট: ২০২২-০৭-১০ ১৪:৪৮:০২

মাহফুজ আলম, স্টাফ রিপোর্টার: সুনামগঞ্জ ও সিলেটের জন্য কুরবানীর এক’শ গরু সেনাবাহিনীর নিকট হস্তান্তর করলেন মানবতার ফেরিওয়ালা ফারাজ করিম চৌধুরী। সম্প্রতি সিলেটে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের ঈদ আনন্দে শামিল করতে ১০০টি গরু কুরবানির ঘোষণা আগেই দিয়েছিলেন সোশ্যাল মিডিয়ার পরিচিত মুখ ফারাজ করিম চৌধুরী। গরুগুলো কেনার নিজের অফিসিয়াল ফেসবুক পেজে একটি ভিডিও শেয়ার করেন তিনি। ভিডিওটিতে দেখা যায় এক এক করে ১০০টি গরু গণনা করছেন ফারাজ।

সিলেট-সুনামগঞ্জের বন্যার্তদের জন্য ছুটে আসা এই তরুণ এবার সেই গরুগুলো সিলেটে দায়িত্বে থাকা সেনাবাহিনীর হাতে তুলে দিয়েছেন। সে সঙ্গে গরু কুরবানির পর ঠিকঠাক ভাবে প্রস্তুত করতে কসাইদের জন্য ৪ লাখ টাকা সম্মানিও তুলে দিয়েছেন সেনাবাহিনীর হাতে। শনিবার (৯ জুলাই) বিকেলে ফেসবুকে এক ভিডিও বার্তায় বিষয়টি নিশ্চিত করেন তিনি। ফারাজ ভিডিও বার্তার ক্যাপশনে লিখেন, আমাদের ১০০টি গরুসহ কসাইয়ের খরচ বাবদ ৪ লাখ টাকা বাংলাদেশ সেনাবাহিনীর কাছে হস্তান্তর করেছি। আমাদের সম্মানিত সেনাবাহিনীর সদস্যদের কাছে এই দায়িত্ব হস্তান্তরের উদ্দেশ্য হচ্ছে, আমরা বিশ্বাস করি সেনাবাহিনীর হাতে ১০ টাকা গেলে সেই ১০ টাকা সাধারণ মানুষের কাছে স্বচ্ছ ভাবে পৌঁছে যাবে।

যেসব স্থানে আমাদের গরুগুলো পৌঁছে দেওয়া হবে সেগুলো উল্লেখ করা হলো: সুনামগঞ্জ(১) দিরাই (২) ধর্মপাশা (৩) জামালগঞ্জ (৪) সুনামগঞ্জ (সদর) (৫) তাহিরপুর (৬) বিশ্বনাথ (৭) ছাতক (৮) দোয়ারা বাজার (৯) শাল্লা। সিলেট: (১) কোম্পানীগঞ্জ (২) কানাইঘাট (৩) ফেঞ্চুগঞ্জ (৪) গোলাপগঞ্জ (৫) গোয়াইনঘাট (৬) বালাগঞ্জ

উল্লেখ্য, ফারাজ করিম চৌধুরী চট্টগ্রাম-৬ রাউজানের সংসদ সদস্য ও রেল মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীর ছেলে। সামাজিক কাজে ত্যাগী মনোভাবের জন্য তিনি বেশ জনপ্রিয়।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

error: Content is protected !!