খাগড়াছড়ি, , বুধবার, ২৫ এপ্রিল ২০১৮

চালু হলো খাগড়াছড়িতে বিদ্যুতের সাব-গ্রীড স্টেশন

প্রকাশ: ২০১৮-০৪-০৫ ১৩:১৪:৫০ || আপডেট: ২০১৮-০৪-০৫ ১৩:১৪:৫০

নিজস্ব প্রতিবেদক: চালু হলো খাগড়াছড়িতে বিদ্যুতের সাব-গ্রীড স্টেশন। অবশেষে বিদ্যুৎয়ের লো ভোল্টেজ থেকে মুক্তি পাচ্ছে খাগড়াছড়িবাসী। বৃহস্পতিবার (৫ এপ্রিল) দুপুর ২টার পর চালু করা হয়েছে ১৩২ কেভি ক্ষমতা সম্পন্ন বিদ্যুৎয়ের সাব-গ্রীড স্টেশনের কার্যক্রম। সাব-গ্রীড স্টেশন চালুর ফলে খাগড়াছড়ি ও রাঙামাটির তিন উপজেলার ৫৪ হাজার বিদ্যুৎ গ্রাহকদের দীর্ঘদিনের লো ভোল্টেজের সমস্যা থেকে মুক্তি পাওয়ার সম্ভাবনা আশা করছে জেলার জনসাধারণ।

বিদ্যুৎ বিভাগ সূত্র জানায়, দীর্ঘদিনের লো ভোল্টেজের সমস্যা দূরীকরণের লক্ষ্যে ৪ শত কোটি টাকারও অধিক ব্যয়ে ৮০ কিলোমিটার দৈর্ঘ্য ১৩২ কেভি লাইন ও টাওয়ার স্থাপন করে সাব-গ্রীড স্টেশন নির্মাণের কাজ শুরু হয়। ২০১৫ সালের জুন মাসে জমি অধিগ্রহণ শেষে নির্মাণ কাজ শুরু হয়। দুই বছরের মধ্যে কাজ শেষ করার কথা থাকলেও নির্ধারিত সময়ের প্রায় এক বছর অতিবাহিত হয়েছে।

ঠাকুরছড়া বিদ্যুতের সাব-গ্রীড স্টেশনের কার্যক্রমের উদ্ভোধনের সময় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম বিভাগীয় বিদ্যুৎ তত্বাবধায়ক প্রকৌশলী মো: দুলাল হোসেন, সাব-গ্রীড স্টেশনের প্রকল্প পরিচালক মো: শফিউল্লাহ, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য খগেশ্বর ত্রিপুরা, মংসুইপ্রু চৌধুরী অপু, খোকনেশ্বর ত্রিপুরা, জুয়েল ত্রিপুরাসহ স্থানীয় নেতৃবর্গ।

খাগড়াছড়ি বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী আবু জাফর বলেন, খাগড়াছড়িবাসীর দীর্ঘদিন দাবি ছিল হাই ভোল্টেজ বিদ্যুৎ সরবরাহের। অবশেষে খাগড়াছড়ি সদরের ঠাকুরছড়া সাব স্টেশনের নির্মাণ কাজ শেষে বিদ্যুৎ বিভাগ সাব-গ্রীড স্টেশন থেকে খাগড়াছড়ির নয়টি ও রাঙামাটির তিনটি উপজেলায় বিদ্যুৎ সরবরাহ চালু করেছেন। দুর্ঘটনা এড়াতে গ্রাহকদের জন্য কিছু নির্দেশিকা প্রচার করা হচ্ছে।

উল্লেখ্য, চট্টগ্রাম জেলার চন্দ্রঘোনা থেকে রাঙামাটির মানিকছড়ি হয়ে খাগড়াছড়ির ঠাকুরছড়া সাব স্টেশনে বিদ্যুৎ সংযোগ আসছে। ২০১৩ সালের ১১ নভেম্বর খাগড়াছড়িতে এক জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাব-গ্রীড স্টেশন নির্মাণ কাজের উদ্বোধন করেন।

Leave a Reply

আরকাইভস

April 2018
M T W T F S S
« Mar    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  

এই সপ্তাহের আলোকিত পাহাড় ১ম পাতা

এই সপ্তাহের আলোকিত পাহাড় শেষ পাতা

বিজ্ঞাপন

error: Content is protected !!